মেইন ম্যেনু

আখাউড়া সীমান্তে বিদেশিদের নিরাপত্তা জোরদার

আখাউড়া আন্তর্জাতিক স্থলবন্দর সীমান্তের ইমিগ্রেশন ও কাস্টমস চেকপোস্ট দিয়ে যাতায়াতে বিদেশি নাগরিকদের বিশেষ নিরাপত্তা জোরদার অব্যাহত রেখেছে প্রশাসন। সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে বিদেশি নাগরিক হত্যা ও হত্যা চেষ্টার ঘটনায় এ নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এদিকে স্থলবন্দরের সীমান্ত এলাকায় অতিরিক্ত নিরাপত্তা জোরদার করাসহ অপরিচিত কাউকে সন্দেভাজন মনে হলেই তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সরেজমিন মঙ্গলবার সকালে আখাউড়া স্থলবন্দর সীমান্তে গিয়ে দেখা গেছে, ভারতের ত্রিপুরারাজ্যের আগরতলা স্থলবন্দর সীমান্ত পথে একজন ব্রিটিশ নাগরিক বাংলাদেশে আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন প্রবেশ করেন। সঙ্গে সঙ্গে তার পাসপোর্টের যাবতীয় কাজ সম্পন্ন করে ইমিগ্রেশন কর্তৃপক্ষ থানা পুলিশকে খবর দেয়। কিছুক্ষণের মধ্যে পুলিশ ইমিগ্রেশনে এসে ওই ব্রিটিশ নাগরিককে নিরাপত্তা দিয়ে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে নিয়ে রেলওয়ে পুলিশের কাছে পৌঁছে দেয়। রেলওয়ে পুলিশ ওই বিদেশি যাত্রীকে গন্তব্যে পৌঁছে দিতে ট্রেন টহলে দায়িত্বরত (টিজি পার্টি)’র কাছে তুলে দেন।

ওই নাগরিক মঙ্গলবার সকালে চট্টগ্রাম থেকে ছেড়ে আন্তঃনগর মহানগর প্রভাতি ট্রেন যোগে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন হয়ে ঢাকায় গিয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

আখাউড়া রেলওয়ে (জিআরপি) থানার ওসি আব্দুস সাত্তার বলেন, বিদেশি নাগরিকদের সার্বিক নিরাপত্তায় তারা সতর্ক রয়েছেন। এছাড়াও কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে দেশের ভেতরে তাদের অবস্থানের ওপর পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার নজরদারি রয়েছে বলেও জানান তিনি।