মেইন ম্যেনু

আগামীকালই মাঠে নামছে বার্সেলোনা!

জুভেন্টাসকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতার স্মৃতি এখনো তরতাজা বার্সেলোনা ভক্তদের।

গত ৬ জুন অনুষ্ঠিত ফাইনালে জুভিদের পরাস্ত করে চ্যাম্পিয়ন্স লিগ এবং একই সঙ্গে ট্রেবল জয়ের স্বাদ নেয় কাতালান ক্লাবটি। ইউরোপের অন্যতম সফল ক্লাব বলে হয়তো বসে থাকার সুযোগ নেই তাদের। তাই ক্লান্তি ঝেরে এখনই মাঠে নামতে হচ্ছে লুইস এনরিকের শিষ্যদের।

লা লিগার নতুন মৌসুম শুরু হচ্ছে ১৮ আগষ্ট। ওই দিন রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বার্সেলোনা। কিন্তু ওই দীর্ঘ সময় পর্যন্ত বসে থাকার সুযোগ নেই দলের খেলোয়াড়রদের। প্রাক-মৌসুম প্রস্তুতিতে আগামীকালই মাঠে নামতে যাচ্ছে তারা।

অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে এবার বার্সেলোনায় নাম লিখিয়েছেন আরদা তুরান। ফিফা খেলোয়াড় কেনাবেচার নিষেধাজ্ঞা থাকায় আগামী জানুয়ারীর আগে কাতালানদের হয়ে খেলতে পারবেন না তিনি। তবে বার্সার খেলার ধরনের সঙ্গে মানিয়ে নিতে কাল থেকেই প্রাক-মৌসুম প্রস্তুতিতে যোগ দিতে যাচ্ছেন তুর্কি এই তারকা।

প্রাক ম্যাচ প্রস্তুতিতে তুরানের সঙ্গে ১২ সদস্যের দলে থাকছেন কোপা আসরে দর্শক হিসেবে থাকা লুইস সুয়ারেজ। তাছাড়া এই দলে থাকছেন রাফিনহা, ডগ্লাস, সার্জিও রবার্তো, আদ্রিয়ানো, থমাস ভারমালেন, জেরমে ম্যাথু, জর্দি ম্যাসিপ, সান্দ্রো, মুনির এবং অ্যালেন হ্যালিলোভিক।

সুয়ারেজরদের সঙ্গে দ্বিতীয় গ্রুপে যোগ দিবেন, রাকিতিক, বুসকেটস, পেদ্রো রদ্রিগেজ, ইনিয়েস্তা এবং জর্দি আলবারা। এরপর তৃতীয় গ্রুপ হিসেবে অবসর কাটিয়ে তাদের সঙ্গে অনুশীলনে যোগ দিবেন কোপা আমেরিকায় অংশগ্রহন করা খেলোয়াড়রা।