মেইন ম্যেনু

আগামী ১০ এপ্রিল স্ত্রীকে নিয়ে তাজমহলে আসছেন প্রিন্স

তাজমহলের প্রেমে পড়েচেন ব্রিটিশ প্রিন্স উইলিয়াম এবং তার স্ত্রী কেট মিডলটন। তাই আগামী ১০ এপ্রিল ভারতে আসছেন তারা। সৌন্দর্য্যের টানে সম্রাট শাজাহানের স্মৃতি বিজড়িত এই প্রেমের তাজমহলে রোমান্স করবেন ব্রিটিশ দম্পতি।

কেনসিংটন প্যালেসের মুখপাত্র জানিয়েছেন, ১০ এপ্রিল মুম্বইয়ে এসে পৌঁছবেন ডিউক এবং ডাচেস্ অফ কেমব্রিজ। যদিও সঙ্গে আনছেন না তাঁদের ছেলে জর্জ ও মেয়ে শার্লটকে। দুদিন দিল্লিতে থাকবেন তাঁরা। এরপর ১২-১৩ তারিখ যাবেন কাজিরাঙা অভয়ারণ্যে।

চারদিনের ভারত সফরের পর ১৪ এপ্রিল তাঁরা পাড়ি দেবেন ভুটানে। যাবেন সেখানকার রাজধানী থিম্পুতে। ভুটান ঘুরে ১৬ এপ্রিল ফের ভারতে ফিরে আসবেন যুবরাজ দম্পতি।

এরপর তাজমহল দেখতে যাবেন ইউলিয়াম ও কেট। এরপর নিজের দেশের উদ্দেশ্যে উড়ে যাবেন তাঁরা। ঘটনাচক্রে ২৪ বছর আগে ১৯৯২-এ তাজমহলের সামনেই ছবি তুলেছিলেন প্রিন্স উইলিয়ামের মা প্রিন্সেস ডায়ানা। তখন ডায়ানার বয়স ৩০।

বছর ৩৩-এর উইলিয়াম এবং ৩৪-এর কেট ভারত, ভুটান সফরের ব্যাপারে বেশ আশাবাদী বলে জানিয়েছেন মুখপাত্রটি। ভারতের সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলার বিষয়েও আশাবাদী তাঁরা।

ভারতের ইতিহাস, সমকালীন ভারতীয় জীবন, ২১ শতককে নতুন রূপ দিতে কী ভাবছে তরুণসমাজ, তাঁদের ভূমিকা, আশা-আকাঙ্খা, খেলাধুলা, ব্যবসা-বাণিজ্য, সৃজনশীলতা, গ্রামীণ জীবন, দারিদ্র্য দূরীকরণ প্রচেষ্টা, প্রভৃতি বিষয়গুলি পর্যবেক্ষণ করতে চান তাঁরা।

গত বছর নভেম্বরে ব্রিটেন সফর করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তখন যুবরাজ দম্পতিকে ভারত সফরের আমন্ত্রণ জানান। ভারত-ব্রিটেন সম্পর্কের উন্নতির জন্য ব্রিটিশ সরকারের অনুরোধ মেনেই তাঁরা আসছেন।