মেইন ম্যেনু

আগুয়েরোর দ্রুততম পাঁচ গোল!

চলতি মৌসুমে শুরুটা করেছিলেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। এক ম্যাচে পাঁচ গোল করেন এই পর্তুগিজ সুপারস্টার। এরপর জার্মান বুন্দেসলিগায় বায়ার্ন মিউনিখ তারকা রবার্ট লেভানদভোস্কি নয় মিনিটের ব্যবধানে পাঁচ গোল করার দশদিন না পেরুতেই এক ম্যাচে পাঁচ গোল করে বসলেন ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো। মাত্র পঞ্চম খেলোয়াড় হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগের এক ম্যাচে পাঁচ গোল করার কীর্তি গড়েন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

তবে একটা জায়গায় সবার চেয়ে এগিয়ে আগুয়েরো। প্রিমিয়ার লিগে সবচেয়ে কম সময়ের ব্যবধানে পাঁচ গোল করার কীর্তি গড়েন তিনি। শনিবার নিউ ক্যাসেলের বিপক্ষে ৪২তম মিনিটে গোলবন্যার শুরুটা করেন সার্জিও আগুয়েরো। এরপর ৪৯, ৫০, ৬০ ও ৬২তম মিনিটে আরো চারটি গোল করে অনন্য কীর্তি গড়েন তিনি।

সব মিলিয়ে পাঁচ গোল করতে মাত্র ২০ মিনিট সময় নেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড, যা প্রিমিয়ার লিগের ইতিহাসে দ্রুততম সময়ে পাঁচ গোল করার রেকর্ড।

এদিন সার্জিও আগুয়েরো পেছনে ফেলেন টটেনহ্যামের সাবেক তারকা জার্মেইন ডিফোদে। ২০০৯ সালে উইগান অ্যাথলেটিকের বিপক্ষে ৩৬ মিনিটে ৫ গোল করেন তিনি। শনিবার নিউ ক্যাসেলের বিপক্ষে পাঁচ গোল করতে ডিফে’র চেয়ে ১৬ মিনিট কম সময় নেন আগুয়েরো।

আগুয়েরো ও ডিফে ছাড়া প্রিমিয়ার লিগে এক ম্যাচে পাঁচ গোল করা অন্য খেলোয়াড়রা হলেন- নিউ ক্যাসেলের হয়ে অ্যালান শিয়েরার (৫৪ মিনিট), ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে দিমিতার বারবাতোভ (৬৮ মিনিট) ও অ্যান্ডি কোল (৬৮ মিনিট)।