মেইন ম্যেনু

আগুয়েরোর হ্যাটট্রিকে আর্জেন্টিনার বিশাল জয়

আন্তর্জাতিক ম্যাচে প্রথম হ্যাটট্রিক পেলেন সার্জিও আগুয়েরো। তার সঙ্গে অ্যাঙ্গেল ডি মারিয়া করলেন জোড়া গোল। আর তাতেই উড়ে গেল বলিভিয়া। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বলিভিয়ার বিপক্ষে ৫-০ গোলের বিশাল ব্যবধানে জিতেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

আগামী সপ্তাহে শুরু হতে যাচ্ছে দক্ষিণ আমেরিকার সব থেকে মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট কোপা আমেরিকা। শতবর্ষী এই টুর্নামেন্টের আগে নিজেদের একমাত্র প্রস্তুতি ম্যাচে রোববার সান জুয়ানে বলিভিয়ার বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে খেলার কারণে এই ম্যাচে ছিলেন না আর্জেন্টিনার সেরা তারকা লিওনেল মেসি, কার্লোস তেভেজ, হাভিয়ের মাশচেরানো ও রবার্তো পেরেইরা।

অবশ্য ওই চারজনকে ছাড়াই ঘরের মাঠে ম্যাচের ২৫ মিনিটে এগিয়ে যায় আর্জেন্টিনা। দলের গোলের সূচনা করেন ডি মারিয়া। হাভিয়ের পাস্তোরের সহায়তায় গোলটি করেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই মিডফিল্ডার। ডি মারিয়ার গোলের চার মিনিটে পরেই দলের লিড দ্বিগুণ করেন আগুয়েরো। পেনাল্টি থেকে গোলটি করেন ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকার। এর দুই মিনিট পরেই নিজের দ্বিতীয় গোলে স্বাগতিকদের ৩-০ ব্যবধানে এগিয়ে নেন আগুয়েরো। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।

এরপর দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫১ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন আগুয়েরো। আন্তর্জাতিক ম্যাচে এটাই তার প্রথম হ্যাটট্রিক। সেই সঙ্গে আর্জেন্টিনার জার্সিতে ৬১ ম্যাচে ২৬ গোল করলেন আগুয়েরো। এরপর ৫৫ মিনিটে পেনাল্টি থেকে ডি মারিয়া নিজের জোড়া গোল পূরণ করলে ৫-০ গোলের জয় নিশ্চিত হয়ে যায় আর্জেন্টিনার।

আর এই বড় জয়ে কোপা আমেরিকার আগে প্রস্তুতিটা ভালোমতোই সারল আর্জেন্টিনা। টুর্নামেন্টের এবারের আসরে গ্রুপ ‘বি’তে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন উরুগুয়ে, প্যারাগুয়ে ও জ্যামাইকার বিপক্ষে খেলবে আলবিসেলেস্তেরা। আগামী ১৩ জুন নিজেদের প্রথম ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবেন মেসি-তেভেজ-ডি মারিয়ারা।