মেইন ম্যেনু

আজব কাণ্ড! পাখির বাসা বিড়ালের দখলে

আজব কাণ্ড! যুগের সাথে যেন পাল্টে যাচ্ছে সবই। গাছের ওপর বাসা বাধে পাখি। কিন্তু কখনো কি শুনেছেন গাছের ওপর বাসা বাধে বিড়াল? না শুনলেও এমন অদ্ভুত ঘটনাই ঘটেছে আয়ারল্যান্ডের লথে।

পাখির বাসায় ঘর বেধেছে এক বিড়াল। তাও একা নয়, সাথে চার ছানাও রয়েছে। বিড়াল ছানাদের জন্ম পাখির বাসাতেই। আশ্চর্য হওয়ার কিছু নেই।

বাচ্চা জন্ম দেয়ার জন্য হয়তো জায়গা খুঁজছিল মা বিড়ালটি। বিভিন্ন জায়গা ঘুরে শেষমেষ গাছের উপর উঠে আসে। সেখানে চোখ পড়ে এক পাখির বাসা। ব্যাস, জায়গা পছন্দ হয়ে যায় বিড়ালটির।

চারদিকে সবুজের ছাউনি। ঠাণ্ডা পরিবেশ আর সৌন্দর্য দেখে মন ভরে যায় তার। ছানাদের এখন ভালো পরিবেশে থাকা জরুরি। তাদের নিরাপত্তার কথাও তো মাকে চিন্তা করতে হবে। তাই সন্তানের নিয়ে পাখির বাসাটিতেই বসবাস শুরু করে দেয় মা বিড়ালটি।

index

এ ঘটনা শুনুন দোকান মালিক হেনরি ম্যাকগুইলির কাছে। আমি বাড়িতে ছিলাম। হঠাৎ বিড়ালের মিউ মিউ শব্দ শুনতে পাই। এদিক ওদিক তাকাই। কিন্তু কিছুই দেখতে পায়নি।

কিছুক্ষণ পর আবার একই শব্দ। কোন দিক থেকে শব্দ আসছে তা বোঝার চেষ্টা করেন তিনি। একপর্যায়ে বুঝতে পারেন, বাড়ির সীমান প্রাচীরের ওপর থেকে শব্দ আসছে। এ অবস্থা দেখে তিনি মই বেয়ে সেখানে উঠে দেখেন, একটি বিড়াল চার ছানাকে নিয়ে শুয়ে আছে। এ অবস্থােদেখে অবাক তিনি। স্ত্রীকে এ ঘটনা জানান।

হেনরির স্ত্রী ফিওনা বলেন, আমি বেশ কিছুদিন আগে বিড়ালটিকে দেখেছিলাম। বুঝে ছিলাম ওর অবস্থা। বিড়ালের ছানাগুলো দেখে আমার খুব ইচ্ছে করছিল আদর করতে। কিন্তু তখন খুবই ছোট। পাঁচ-ছয় সপ্তাহ পর যখন ওরা বড় হবে তখন ঘরে নিয়ে আসব। আমার দোকানের ক্রেতারা ওদের পোষার জন্য যে ব্যাকুল হয়ে আছে। সূত্র : ডেইলি মেইল