মেইন ম্যেনু

আজব কারবার, বিমানের চাকায় লুকিয়ে লন্ডন!

আজব কারবার, বিমানের চাকায় লুকিয়ে লন্ডন পৌঁছার চেষ্টা করেন এক যুবক! কিন্তু সেই চেষ্টায় সফল হতে পারেননি তিনি। পরপারে চলে গেলেন তিনি। পৃথিবীতে আর কোনোদিন ফেরা হবে না তার।

বিমানের চাকার ভেতর ঢুকে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ থেকে লন্ডনে আসার পথে প্রাণ হারান এক ব্যক্তি। ব্রিটিশ এয়ারওয়েজের ওই বিমানটি লন্ডনের হিথ্রো বিমানবন্দরের কাছাকাছি এলে তার মরদেহ বিমান থেকে পড়ে যায়। এ খবর দিয়েছে সিএনএন।

বিমানটি হিথ্রোয় অবতরণের পর আরেকজনকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। তিনিও চাকার মধ্যে লুকিয়ে লন্ডন পৌঁছার চেষ্টা করেন।

যুক্তরাজ্যের পুলিশ জানায়, এ ঘটনার তদন্ত চলছে।

ব্রিটিশ এয়ারওয়েজ সূত্র জানায়, তাদের বোয়িং ৭৪৭ বিমানটি বৃহস্পতিবার রাতে জোহানেসবার্গ থেকে লন্ডন অভিমুখে যাত্রা করে। প্রায় ১২ ঘণ্টা আকাশে ওড়ার পর লন্ডনের সময় সকাল ৭টা ২৬ মিনিটে হিথ্রো বিমানবন্দরে অবতরণ করে। তার আগে বিমানটি হিথ্রো বিমানবন্দরের কাছাকাছি এলে বিমান থেকে এক ব্যক্তির মরদেহ নিচে পড়ে যায়।

এ বিষয়ে বিস্তারিত আর কিছু জানা যায়নি।

শিকাগোর ও. হেয়ার ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের গ্রাউন্ড অপারেশন সমন্বয়কারী জোসে গুইলেন বলেন, চাকার ভেতর ঢোকা খুব কঠিন কাজ নয়। কিন্তু বিমান উড্ডয়নের পর অনেকেই মারা যান। সেখানে খুব একটা বেশি ফাঁকা জায়গা থাকে না।

গত বছর ফেব্রুয়ারি ও এপ্রিলে যুক্তরাষ্ট্রে বিমানের চাকায় লুকিয়ে ভ্রমণের সময় দুজনের মৃত্যু হয়।