মেইন ম্যেনু

আজারেঙ্কা অন্তঃসত্ত্বা: যা বললেন আনুস্কা!

আনুস্কা শর্মার প্রেরণা ভিক্টোরিয়া আজারেঙ্কা। বেলারুশের এই টেনিস তারকা ইতিমধ্যেই খবরের শিরোনামে এসেছেন। কোনওরকম দ্বিধাদ্বন্দ্ব না রেখেই আজারেঙ্কা জানিয়ে দিয়েছেন তিনি সন্তানসম্ভবা। মা হতে চলেছেন।

বেলারুশের এই টেনিস তারকাকেই দৃষ্টান্ত হিসেবে রাখছেন আনুস্কা। ‘সুলতান’ ছবিটি মুক্তি পেয়েছে। দর্শকদের মনে তা ছাপও ফেলেছে। কিন্তু ছবির আরফা চরিত্র বিতর্কের জন্ম দিয়েছে। উল্লেখ্য, সুলতান ছবিতে আনুস্কাই আরফার ভূমিকায় অভিনয় করেছেন। আরফা প্রতিশ্রুতিমান কুস্তিগীর ছিলেন।

তাঁর কাছ থেকে পদক আশা করত দেশ। কিন্তু পদকের স্বপ্ন জলাজ্ঞলি দিয়ে মোক্ষম সময়ে আরফা সন্তানসম্ভবা হন। আর সেই জন্যই তাঁর আর পদক জেতা হয়নি। ছবির এ হেন চিত্রনাট্যই সহ্য হয়নি নিন্দুকদের। তাঁদের বক্তব্য এমনটা হওয়া কখনওই উচিত নয়। আগে দেশ। পরে অন্যকিছু।

এতদিন পর্যন্ত জবাব দিতে পারছিলেন না আনুস্কা। থুড়ি ‘সুলতান’-এর আরফা। হাতের কাছেই তিনি এখন পেয়ে গিয়েছেন আজারেঙ্কার উদাহরণ। আর তাই নখ দাঁত বের করা নিন্দুকদের মুখ বন্ধ করতে আনুস্কা তুলে ধরলেন আজারেঙ্কাকে। আজারেঙ্কার মতো টেনিস তারকাও তো কেরিয়ারের মধ্যগগনে থাকতে থাকতেই সন্তানসম্ভবা হয়েছেন। সেই সঙ্গে প্রতিশ্রুতিও দিয়েছেন, আবার তিনি কোর্টে ফিরে আসবেন। যেমন কিম ক্লাইস্টার্স ফিরে এসেছেন সুপার মম হয়ে। আজারেঙ্কা কি নিজের ফর্মের শীর্ষে আবার পৌঁছতে পারবেন, তার জবাব দেবে সময়।

তবে আজারেঙ্কার জীবনদর্শন প্রভাবিত করেছেন আনুস্কাকে। ভিক্টোরিয়া আজারেঙ্কার টুইট শেযার করে আনুস্কাও টুইট করেছেন, ‘‘এই পোস্টটা আমি শেয়ার করতে চাই। যাঁরা ‘সুলতান’-এর আরফা চরিত্রটাই বুঝতে পারেননি, তাঁদের জন্য এই পোস্ট।’’ আনুস্কা আরও বলেছেন, ‘‘কেরিয়ারের আগে মাতৃত্বকে বেছে নেওয়াটাই বুদ্ধিমতা নারীর পরিচয়।’’