মেইন ম্যেনু

আটক ৬ হুজি সদস্য, ছিল হত্যাসহ নানান পরিকল্পনা

রাজধানীর জিন্দাবাহার পার্ক ও উত্তরা থেকে কুষ্টিয়া অঞ্চলের কমান্ডারসহ হরকাতুল জিহাদের (হুজি) ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

তারা হলেন কুষ্টিয়া অঞ্চলের কমান্ডার ও কুষ্টিয়া লহিনী মাধ্যমিক স্কুলের গণিতের শিক্ষক সাজ্জাদুর আলম, কুষ্টিয়ার মীরপুরের ফায়ার সার্ভিসের গাড়িচালক মেজবাউর রহমান প্রদীপ, কুষ্টিয়ার একটি মসজিদের ইমাম আবুল বাশার, কম্পিউটার অপারেটর আশরাফ, আজিজ বাবু ও শফিক পলাশ ওরফে বিজয়। তাদের কাছ থেকে ল্যাপটপ, মোবাইল ও বিপুল সংখ্যক জিহাদি বই উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্য ডিবি পুলিশের (দক্ষিণ) সিনিয়র সহকারী কমিশনার মাহমুদা আফরোজ লাকীর নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে জিন্দাবাহার পার্কে গোপন বৈঠক করার সময় তাদের গ্রেপ্তার করা হয়।

লাকি জানান, এবারই প্রথম তারা গ্রেপ্তার হয়েছেন। তারা বিভিন্ন জনসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে নাশকতা চালানোর জন্য তারা ঢাকায় এসেছেন। প্রগতিশীল বিভিন্ন লোকের তালিকাও তৈরি করেছেন। ‘টার্গেট কিলিং’ করারও পরিকল্পনা করেছিলেন তারা। তাদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা হয়েছে। তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হবে।