মেইন ম্যেনু

আড়াই বছরে তিনবার যমজ সন্তানের মা হয়েছেন ইনি!

আড়াই বছরে মোট তিনবার মা হয়েছেন তিনি। তিনবারই আবার যমজ সন্তান! আমেরিকার এই নারীর নাম দানেশা। গত বছরেই তিনি জন্ম দিয়েছিলেন তার দ্বিতীয় যমজ সন্তানের৷ এবার এক্কেবারে হ্যাট্রিক করলেন তিনি৷

পাঁচ সন্তানের জননী দানেশা থাকেন আমেরিকার কাঁসাস শহরে। কিছুদিন আগে ফের মাথা টলতে শুরু করে তার৷ প্রথমে অবশ্য অতটা গুরুত্ব দেননি তিনি। কিন্তু অস্বস্তি বাড়তে থাকায় একপ্রকার ইচ্ছা না সত্ত্বেও ডাক্তারের বাড়িতে যান দানেশ৷ সেখানে গিয়ে জানতে পারেন, ফের মা হতে চলেছেন তিনি। দানেশা ও তার স্বামী আরও চমকে যান, যখন তারা জানতে পারেন এবারেও তাদের কাছে আসতে চলেছে আরও এক জোড়া সন্তান!

দানেশা স্বীকার করে নিয়েছে মানসিক ভাবে প্রস্তুত হলেও শারীরিকভাবে এক্কেবারেই প্রস্তুত ছিল না। ব্যাপারটার সঙ্গে যুঝে উঠতেই কয়েক মাস পেড়িয়ে যায় তার৷ শেষপর্যন্ত সব কিছু পেরিয়ে গত মাসে সে জন্ম দিয়েছেন তার তৃতীয় যমজ ডালেনি ও ডারলারের।

প্রসঙ্গত, ২০১৫ সালে দম্পতি পেয়েছিল তাদের তৃতীয় ও চতুর্থ সন্তান ডেলিলা ও দাভিনাকে। ২০১৪ সালে দানেশা মাতৃত্বের প্রথম স্বাদ পেয়েছিল। সেবারের দুই সন্তানের মধ্যে এক জন মারা গিয়েছিল জন্মের পাঁচ মিনিটের মধ্যেই। বেঁচে থাকা সন্তান ডেসমন্ডের শারীরিক অবস্থাও খুব খারাপ ছিল। প্রায় তিন মাস জরুরি বিভাগে কাটানোর পর নতুন জন্ম পায় সে। তবে সেসব দুঃখ এখন পিছনে ফেলে এসেছে এই মার্কিন দম্পতি। পাঁচ সন্তানের ঝক্কি সামলানো কি চাট্টিখানি কথা !