মেইন ম্যেনু

আতঙ্কে আইফেল টাওয়ার বন্ধ

আতঙ্কে বন্ধ করে দেওয়া হল আইফেল টাওয়ার। ব্যাগপ্যাক পিঠে এক ব্যক্তিকে টাওয়ার বেয়ে উঠতে দেখা যাওয়ার পর এই সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ।

ফ্রান্সে পর্যটকদের সবথেকে আকর্ষণীয় টাওয়ার বন্ধ রাখা হল সারাদিন। অ্যান্টি-টেরোরিস্ট পুলিশ হেলিকপ্টার থেকে নজরদারি চালাচ্ছে আইফেল টাওয়ারের উপর।

সকাল ৯ টায় ওই ব্যক্তিকে দেখা যাওয়ার পরই বন্ধ করে দেওয়া হয় আইফেল টাওয়ার। সব পর্যটকদের বের করে ফাঁকা করে দেওয়া হয় ওই এলাকা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সন্ত্রাসবাদী হামলার আতঙ্কে বন্ধ করে দেওয়া হয়েছে আইফেল টাওয়ার। টাওয়ারের গেট খোলার এক ঘণ্টা আগে ওই ব্যক্তিকে দেখা যায়। সন্ধে পর্যন্ত তার কোনও সন্ধান পাওয়া যায়নি।

শতাধিক পর্যটক লাইন দিয়ে গেট খোলার অপেক্ষায় দাঁড়িয়েছিলেন। সেইসময় এই ঘটনা ঘটে। বন্ধ করে দেওয়া হয় সব টিকিট বুথ।

প্রায় আল-কায়েদা বা আইএসআইএসের মত জঙ্গি সংগঠনের তরফ থেকে আইফেল টাওয়ার উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। গত জানুয়ারি মাসে এক বন্দুকবাজের হামলার পর নিরাপত্তা আরও জোরদার করে দেওয়া হয়েছে।

আইফেল টাওয়ারের পাশে পুলিশ ক্যাম্প তৈরি করা হয়েছে। সন্দেহভাজন ব্যক্তি কোনও প্যারাশ্যুটিস্টও হতে পারে বলে অনুমান করছে পুলিশ। এর আগেও এইরকম প্যারাশ্যুটিস্টকে টাওয়ারে নামতে দেখা গিয়েছে। ২০০৫ সালে মৃত্যও হয়েছিল এক প্যারাশ্যুটিস্টের।