মেইন ম্যেনু

আত্রাইয়ে ত্রাণ বিতরণ করতে গিয়ে চেয়ারম্যান লাঞ্চিত

নওগাঁর আত্রাইয়ে গতকাল বুধবার উপজেলার হাটকালুপাড়া ইউনিয়নে বন্যাকবলিত অসহায় মানুষদের মাঝে ইউনিয়ন চেয়ারম্যান মাহাবুবুল হক (দুলু) ত্রাণ বিতরণ করতে এসে লাঞ্চিত হয়েছে।

তথ্য অনুসন্ধানে জানা যায়, নওগাঁর আত্রাইয়ে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও বর্ষণের ফলে উপজেলার হাটকালুপাড়া বন্যানিয়ন্ত্রণ বেড়িবাঁধ ভেঙ্গে প্রায় ৬শত পরিবার পানিবন্দি হয়েপড়ে। বন্যার দুই দিন অতিবাহিত হলেও হাটকালুৃপাড়া চেয়ারম্যান ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে না এসে পার্শ্ববর্তী ইউনিয়ন চেয়ারম্যান বন্যাকবলিত এলাকা পরিদর্শন করে ও তাদের পাশে দাঁড়ায়।

এরই জেরধরে তাকে লাঞ্চিত করা হয়েছে বলে জানান চেয়ারম্যান মাহাবুবুল হক দুলু। অপর দিকে নাম প্রকাশে অনেচ্ছুক একাধিক ব্যক্তি জানান, বর্তমানে বন্যায় যে বেড়িবাঁধ ভেঙ্গে গিয়েছে তা ২০১৪-২০১৫ অর্থবছরে ৩ লক্ষ ৭০ হাজার টাকা ব্যায়ে করার কথা কিন্তু চেয়ারম্যান কর্মসূচীর লোক দিয়ে সামান্য মেরামত করায় বাঁধটি ভেঙ্গে যায়। এবং বন্যার ২দিন অতিবাহিত হওয়ার পরে ৬শত পরিবারের মাঝে ২বস্তা চিড়া ও কিছু গুড় নিয়ে আসলে লোকজন ক্ষিপ্ত হয়ে ইউনিয়ন চেয়ারম্যান এর অনুদান গ্রহন না করে তাকে লাঞ্চিত করে ফিরিয়ে দেয়।

এবিষয়ে মুঠো ফোনে ইউনিয়ন চেয়ারম্যান মাহাবুবুল হক (দুলু) সাথে কথা বললে তিনি জানান, ২০১৪-২০১৫ অর্থ বছরের বেড়িবাঁধের কাজে কোন অনিয়ম হয়নি। এবিষয়টা মিথ্যা বানোয়াট।