মেইন ম্যেনু

আদনান হত্যায় আরও ৩ কিশোর গ্রেফতার

রাজধানীর উত্তরায় স্কুলছাত্র আদনান হত্যায় জড়িত থাকার অভিযোগে আরও তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- রাজিব (২০), শাকিল সরকার (১৯) ও ফখরুল ইসলাম শ্রাবন (২০)।

বুধবার রাতে গাজীপুর ও উত্তরা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে।

এ বিষয়ে উত্তরা (পশ্চিম) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী হোসেন খান বলেন, সিসিটিভি ফুটেজে দেখা গেছে হত্যাকাণ্ডের সময় তাদের উপস্থিতি ছিল।

তাছাড়া অন্য গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে তাদের নাম জানার পর অভিযান চালিয়ে গতরাতে তাদের গ্রেফতার করা হয়। তাদের আদালতে পাঠিয়ে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হবে।

ওসি জানান, এর আগে রবিউল ইসলাম ও জিয়ান নামে এজহার নামীয় আরও দুই আসামিসহ এ মামলায় গ্রেফতার করা হয় ১৬ জনকে। এ নিয়ে থানা পুলিশের হাতে গ্রেফতার হলো ১৯ জন। এর মধ্যে ৯ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছে।

উল্লেখ্য, গত ৬ জানুয়ারি সন্ধ্যায় উত্তরার ১৩ নম্বর সেক্টরের ১৭ নম্বর রোডে ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্র আদনান কবিরকে খেলার মাঠে পিটিয়ে এবং কুপিয়ে মারাত্মক আহত করে প্রতিপক্ষ। চিকিৎসার জন্য তাকে উত্তরা লুবানা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওই ঘটনার পর জানা যায়, উত্তরায় ‘গ্যাং-কালচার’ নিয়ে ভয়ংকর হয়ে উঠেছে স্থানীয় কিশোরদের একটি অংশ। ‘নাইন স্টার’, ‘ডিসকো বয়েজ’ ও ‘বিগবস’ নামের গ্রুপে সক্রিয় কিশোররা শুরুতে মূলত ‘পার্টি’ করা, হর্ন বাজিয়ে প্রচণ্ড গতিতে মোটরসাইকেল চালানো এবং রাস্তায় মেয়েদের উত্ত্যক্ত করার কাজে লিপ্ত হয়। এক পর্যায়ে তারা নিজেদের মধ্যে সংঘাতে জড়িয়ে পড়ে। যার সর্বশেষ শিকার উত্তরার ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্র আদনান কবির।