মেইন ম্যেনু

আনন্দ মন্ত্রণালয়!

নাগরিকদের সুখ ও আনন্দ নিশ্চিত করতে আনন্দ মন্ত্রণালয় নামে নতুন একটি মন্ত্রণালয় চালু করতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাত। প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম তার টুইটার অ্যাকাউন্টে সোমবার এ ঘোষণা দিয়েছেন। আমিরাতের আয়োজনে অনুষ্ঠিতব্য ওয়ার্ল্ড গভরনমেন্ট সম্মেলনকে সামনে রেখে তিনি এ ঘোষণা দিলেন।

বহু জাতি ও ধর্মবিশ্বাসের মানুষের দেশ আরব আমিরাত। দেশটির জনগণের মধ্যে সহনশীলতা বৃদ্ধির জন্য আনন্দ মন্ত্রণালয় নামে নতুন একটি মন্ত্রণালয় চালুর উদ্যোগ নেওয়া হয়েছে।

শেখ মোহাম্মদ বিন রাশিদ জানান, সুখী সমাজ গঠনের জন্য নীতি ও পরিকল্পনা প্রণয়নের জন্য নতুন এ মন্ত্রণালয় গঠণের উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি বলেন, ‘এটা অর্জন ও জনগণকে দেওয়ার জন্য নতুন একটি অভিযাত্রার শুরু এবং আমরা আল্লাহর কাছে তাদের খেদমত ও রক্ষণাবেক্ষণের জন্য প্রার্থণা করি ।’

প্রেসিডেন্ট ও যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নায়হান প্রধামন্ত্রীর এ পরিকল্পনা অনুমোদন দিয়েছেন।

প্রসঙ্গত, সম্প্রতি আরব আমিরাতের সরকার ব্যবস্থা পুরোপুরি ঢেলে সাজানোর পরিকল্পনা করা হয়। এর আওতায় বেশ কিছু মন্ত্রণালয় একীভূতকরণ ও কয়েকটি নতুন মন্ত্রণালয় চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। গত সপ্তাহে যুবমন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়ার জন্য ছাত্রদের কাছ থেকে আবেদন আহ্বান করেছিলেন প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ।



« (পূর্বের সংবাদ)