মেইন ম্যেনু

আনুশকা-বিরাট সম্পর্কে বিসিসিআইয়ের হস্তক্ষেপ!

তাদের ব্যাপারে নতুন করে কিছু বলার নেই। ভারতে তো বটেই, গোটা ক্রিকেট বিশ্বের বিবেচনাতেই অন্যতম জনপ্রিয় জুটি হলেন এই বিরাট কোহলি ও আনুশকা শর্মা। যদিও তাদের সম্পর্কে এবার হস্তক্ষেপ করতে যাচ্ছেন ভারতীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই।

ব্যাপার হল, আসন্ন শ্রীলঙ্কা সফরে ভারতের কোনও ত্রিকেটারই বৌ-বান্ধবীকে বগলদাবা করে নিয়ে যেতে পারবেন না। তাদের নিয়ে যাওয়ায় ফতোয়া জারি করছে বোর্ড। ফলে আনুশকা শর্মাকে ছাড়াই বিরাট কোহলি দ্বীপরাষ্ট্রে উড়ে যাবেন। অন্যদিকে, টিমের ডিরেক্টর রবি শাস্ত্রীও বেশ কিছুটা পরেই দলের সঙ্গে যোগ দেবেন বলেই জানা গোছে।

স্ত্রী ও বান্ধবীদের নিষিদ্ধ করার পিছনে বোর্ডের এক কর্মকর্তা বলেন, ‘ দলের অধিকাংশ ক্রিকেটারই দীর্ঘদিনের ছুটি কাটিয়ে এসেছে। ফলে তাঁরা পরিবারের সঙ্গে সময় কাটানোর যথেষ্ট সুযোগ পেয়েছে। ফলে এই সফরে আমরা বৌ-বান্ধবীদের নিয়ে যাওয়ার অনুমতি দিচ্ছি না।’

অন্যদিকে, রবি শাস্ত্রী আগামী ১০ আগস্ট প্রথম টেস্টের আগের রাতেই দলের সঙ্গে যোগ দিচ্ছেন। দেরি করে শ্রীলঙ্কায় আসার প্রসঙ্গে বোর্ড বলছে,‘ শাস্ত্রী এই মুহূর্তে অ্যাশেজের জন্য স্কাই স্পোর্টসের ক্রিকেট পণ্ডিত হিসেবে কাজ করছেন।

বিসিসিআইয়ের অনুমোদন নিয়েই শাস্ত্রী ক্রিকেট বিশেষজ্ঞর কাজ করছেন। দেরি করে শ্রীলঙ্কা সফরে যোগ দেওয়ার অনুমতি আগেই চেয়েছিল শাস্ত্রী। আমরা ওকে না করিনি।’