মেইন ম্যেনু

আনোয়ার-তরিকুল ও মিন্টুর আগাম জামিন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, তরিকুল ইসলাম ও খালেদা জিয়ার উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টুকে নাশকতার মামলায় আগাম জামিন দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে বিচারপতি মো. জিয়াউল কবির ও বিচারপতি শেখ মো. জাকির হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করেন। তিনজনের পক্ষে করা পৃথক আবেদনের শুনানি শেষে এমকে আনোয়ারকে ৯ মামলায়, তরিকুল ইসলামকে ৪ মামলায় ও আব্দুল আউয়াল মিন্টুকে ১ মামলায় আগাম জামিন দিয়েছেন আদালত।

মামলার বিররণে জানা যায়, এমকে আনোয়ারের বিরুদ্ধে জানুয়ারির ১ থেকে ১২ তারিখের মধ্যে রাজধানীর পল্টন ও কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় নয়টি মামলা দায়ের করে পুলিশ। ওই সব মামলায় তিনি হাইকোর্টে এসে আগাম জামিন আবেদন করলে শুনানি শেষে আদালত তাকে জামিন দেন। তরিকুল ইসলামের বিরুদ্ধে একই অভিযোগে যশোরের কোতোয়ালী থানায় চারটি মামলা দায়ের করে পুলিশ।

এদিকে আব্দুল আওয়াল মিন্টুর বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় নাশকতার অভিযোগে দায়ের করা একটি মামলায় আগাম জামিন দেন হাইকোর্ট। বিএনপির এ নেতারা সবাই আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে শুনানি শেষে আদালত তাদেরকে জামিন দেন। আদালতে বিএনপি নেতাদের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ্যাডভোকেট জয়নুল আবেদীন। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার এহসানুর রহমান ও এ্যাডভোকেট সগীর হোসেন লিওন। এদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. ফরহাদ।