মেইন ম্যেনু

আপনাকে শাড়িতে মানিয়েছে, খুব সুন্দর লাগছে : বার্নিকাটকে খালেদা

বাঙালি নারীর মতো শাড়ি পড়া দেখে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা স্টিফেন ব্লুম বার্নিকাটের প্রশংসা করেছেন খালেদা জিয়া।

শনিবার দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিএনপি চেয়ারপাসনের সঙ্গে কূটনীতিকদের ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে অংশ নেন বার্নিকাট।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সঙ্গে করমর্দন করে খালেদা জিয়া বলেন, “আপনাকে শাড়িতে সুন্দর মানিয়েছে, খুব সুন্দর লাগছে।”

এই অনুষ্ঠানে সবুজ রঙের একটি শাড়ি পড়েছিলেন বার্নিকাট। এক বছর আগে বাংলাদেশে দায়িত্ব নিয়ে আসা বার্নিকাটকে এর আগে বঙ্গভবনেও শাড়ি পরে রাষ্ট্রপতির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

লাইনে দাঁড়িয়ে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনাররা অনুষ্ঠানে মঞ্চে খালেদা জিয়ার সঙ্গে একে একে করমর্দন করে ঈদে শুভেচ্ছা জানান।

খালেদা জিয়ার কাছাকাছি যেতেই শাড়ি পরা বার্নিকাটকে সবার নজর কাড়েন।

খালেদা জিয়ার প্রশংসাসূচক বক্তব্যের জবাবে বার্নিকাটও হাসিমুখে বিএনপি চেয়ারপারসনের ক্রিম রঙের শাড়ির প্রশংসা করেন। এরপর তারা দুজনই ঈদের শুভেচ্ছা বিনিময়ের পর একান্তে কথাও বলেন।

বার্নিকাটের পাশাপাশি ইউরোপের দুটি দেশের নারী রাষ্ট্রদূতরাও রঙিন শাড়ি পড়ে খালেদা জিয়ার সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে যোগ দেন।

অনুষ্ঠানে ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত ও তার স্ত্রী নিজ দেশীয় পোশাক পরে আসেন। তারা তাদের নবজাত সন্তানকেও নিয়ে আসেন। মায়ের কোলে থাকা শিশুটিকে দোয়া করেন খালেদা জিয়া।

পাকিস্তানের নতুন রাষ্ট্রদূত সুজা আলমও স্ত্রীকে নিয়ে যান। ভারতের হাইকমিশনার পংকজ শরণ যান একাই।

রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্দার নিকোলায়েভ এবং ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত পিয়েয়ে মায়াদন পাজামা-পাঞ্জাবি পড়ে ‍এই অনুষ্ঠানে অংশ নেন।

ঢাকায় কূটনৈতিক কোরের ডিন ফিলিস্তিনের বিদায়ী রাষ্ট্রদূত শাহের মোহাম্মদ এইচ আবুইয়াদেহ এবং নেপালের রাষ্ট্রদূত হরি কুমার শ্রেষ্ঠা নিজ দেশীয় পোশাক পড়ে এসেছিলেন।