মেইন ম্যেনু

আপনার প্রিয় মানুষটি কি মোটা! তাহলে আপনার চরম বিপদ

রোগা জিরো সাইজ ফিগার মহিলাদের তুলনায়, বাঙালি পুরুষদের পছন্দ সাধারণত গোলগাল মহিলা। এঁরা নিজেরাও যেমন খাদ্যরসিক হন, তেমনই খাবার বানিয়েও খাওয়াতে পছন্দ করেন।

কিন্তু এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, এক নতুন সমীক্ষা বলছে যে স্ত্রী যদি মোটা হন, তা হলে ক্ষতি কিন্তু স্বামীর। আপনার গিন্নি কি মোটা! তা হলে আপনার চরম বিপদ, সতর্ক হোন এখনই।

সমীক্ষাটি বলছে যে মধ্যবয়সি পুরুষদের স্ত্রী যদি স্থূলকায় হন, তা হলে সেই পুরুষদের টাইপ-টু ডায়বেটিস হওয়ার সম্ভাবনা অনেক বেশি থাকে। সেই তুলনায় যাঁদের স্ত্রীর চেহারা ছিপছিপে, তাঁদের এই সম্ভাবনা অনেক কম থাকে।

অনিয়মিত খাবার, শরীরচর্চার অভাবের ফলে ওজন বাড়ে এবং শরীরে মেদ জমে। আর স্ত্রীর যদি এই স্বভাব থাকে, তা হলে সেই প্রভাব গিয়ে পড়ে স্বামীর উপরে। একসঙ্গে থাকতে থাকতে তাই খাদ্যাভ্যাস বদলে যায়। স্বামীও খাওয়া-দাওয়ায় অনিয়ম করতে থাকেন।

কিন্তু স্বামীরাও যদি মোটা হন, তা হলে কি একই প্রভাব পড়ে স্ত্রীদের উপরে? সমীক্ষা অনুযায়ী, পুরুষরা নিজের স্ত্রী দ্বারা যতটা প্রভাবিত হন, ততটা প্রভাব স্বামীরা স্ত্রীদের উপরে ফেলতে পারেন না। কারণ এখনও অধিকাংশ ক্ষেত্রে হেঁশেলের দায়িত্বে থাকেন স্ত্রীরাই। আর তাই কখন কী খাওয়া হবে, কতটা তেল-মশলা দেওয়া হবে- সবই তাঁদের তদারকিতেই চলে। আর তাই স্বাভাবিকভাবেই মেদ জমতে থাকে পুরুষদের শরীরেও।






মন্তব্য চালু নেই