মেইন ম্যেনু

আপনার প্রেমিক কি মিথ্যা বলছে? বুঝে নিন এই লক্ষণগুলো দেখে

যেকোন সম্পর্কের মূল ভিত্তি হল বিশ্বাস। বিশ্বাস ছাড়া কোন সম্পর্ক বেশি দিন টিকে থাকতে পারে না। আমরা নানা কারণে মিথ্যা বলে থাকি। কিন্তু যখন সম্পর্কে মিথ্যা বলা শুরু করি, তখন সেই সম্পর্ক থেকে বিশ্বাস চলে যায়। আর বিশ্বাসহীন সম্পর্ক খুব বেশি দিন টিকে থাকে না। আপনার প্রেমিক কি আপনার সাথে মিথ্যা বলছে বা কোন কিছু আপনার কাছ থেকে আড়াল করছে? সহজ কিছু লক্ষণ দেখে বুঝে নিন আপনার প্রেমিক আপনার সাথে মিথ্যা কথা বলছে কিনা।

১। প্রশ্ন উত্তরে সময় নেওয়া

আপনি যখন আপনার প্রেমিককে জিজ্ঞাসা করবেন কেন এত দেরি হয়েছে বা কেন ফোন ধর নি। সে প্রশ্নের উত্তর সাথে সাথে দিবে না। কিছুটা সময় নিয়ে আস্তে আস্তে দিবে। এই রকম কিছু করলে বুঝতে হবে আপনার প্রেমিক আপনার সাথে মিথ্যা বলছে। কারণ সে সময় নিচ্ছে মিথ্যা সাজানোর জন্য।

২। কথা ঘোরানোর চেষ্টা করা

আপনি আপনার প্রেমিকের সাথে কোন বিষয়ে কথা বলছেন হঠাৎ করে যদি সে অন্য কোন বিষয়ে কথা বলা শুরু করে দেয়। তবে বুঝতে হবে সে কথা ঘোরানোর চেষ্টা করছে।

৩। ফোন, ল্যাপটপ লুকানোর চেষ্টা

আপনার প্রেমিক যদি তার ফোন, ল্যাপটপ আপনার কাছ থেকে সব সময় লুকিয়ে রাখে। তবে বুঝতে হবে সে আপনার কাছ থেকে কিছু লুকাচ্ছে। এবং এর জন্য সে প্রতিনিয়ত মিথ্যা বলছে আপনার সাথে। এমনকি যদি আপনি দেখেন আপনার প্রেমিকের মোবাইলের কল লিষ্ট, ম্যাসাজ,সবসময় ক্লিন থাকে। এটিও আপনার কাছ থেকে কোন বিষয় লুকানোর লক্ষণ।

৪। চোখে চোখ রেখে কথা না বলা

আপনি যখন আপনার প্রেমিককে কোন বিষয়ে প্রশ্ন করবেন তখন তার চোখের দিকে তাকিয়ে প্রশ্ন করুন। আপনার প্রেমিক যদি প্রশ্নের উত্তর আপনার চোখের দিকে না তাকিয়ে দেয়, কিংবা অন্যকোন দিকে তাকিয়ে কথা বলে, তবে বুঝতে আপনার প্রেমিক আপনার সাথে মিথ্যা কথা বলছে।

৫। শারীরিক ভাষা লক্ষ্য করুন

আপনার প্রেমিক যখন আপনার সাথে কথা বলবে তখন তার মুখ, হাতের দিকে লক্ষ্য করুন। খেয়াল করুন আপনার প্রেমিক এমন কোন কাজ করছে কিনা যা সাধারণত সে করে না। মিথ্যা বলার সময় স্বাভাবিকভাবেই স্নায়ু দুর্বল হয়ে যায়। আর এই দুর্বলতা ঢাকতে আপনার প্রেমিক এমন কিছু কাজ করে থাকে যা সাধারণত সে করে না।

৬। অস্বাভাবিক প্রতিক্রিয়া

আপনার প্রেমিক যদি কথার মাঝে সামান্য বিষয়ে অস্বাভাবিক প্রতিক্রিয়া করে। তবে বুঝতে হবে আপনার প্রেমিক কোন বিষয় আপনার কাছ থেকে আড়াল করছে। কারণে অকারণে বিশেষ করে প্রশ্ন করলে রেগে যাওয়া বড় ধরণের মিথ্যার লক্ষণ।

৭। অতিরিক্ত ব্যাখ্যা প্রদান

আপনার প্রেমিক কি আপনি প্রশ্ন করার আগেই উত্তর দিয়ে দিচ্ছে? কিংবা যেকোন বিষয়ে অতিরিক্ত ব্যাখ্যা প্রদান করছে? এমনকি বিষয়টি সম্পর্কে আপনার কোন মাথা ব্যথা নেই, তবুও সে ব্যাখ্যা করছে তবে নিঃসন্দেহে আপনার প্রেমিক আপনার সাথে মিথ্যা বলছে।

৮। আপনাকে দোষারোপ করা

নিজের দোষ লুকানোর জন্য আপনার প্রেমিক আপনার কোন দোষের বা ভুলের কথা মনে করিয়ে দেয়। তা যতই পুরানো হোক না কেন। নিজের ভুলের কথা মনে করিয়ে দিয়ে আপনার প্রেমিক কথা ঘোরানোর চেষ্টা করে থাকে। এই রকম ব্যবহার করলে বুঝতে হবে আপনার প্রেমিক আপনার সাথে মিথ্যা বলছে।

তথ্যসূত্রঃ 8 Signs To Know If He’s Lying To You, boldsky.com

9 Signs of Lying That Make It Easier to Tell If He Is a Liar, slism.com

5 Signs he’s lying, sheknows.com