মেইন ম্যেনু

আপনার সঙ্গী কি আপনাকে ভালোবাসে? জেনে নিন সত্য-মিথ্যা

একছাদের তলে থাকছেন। আপনার স্বামী-স্ত্রী। একজন আরেক জনকে ভালোবাসবেন এটাই স্বাভাবিক। কিন্তু একই ছাদের নিচে থাকা, স্বামী-স্ত্রী হলেই কি ভালোবাসা অক্ষুন্ন থাকে? অথবা কি করে বুঝবেন আপনার সঙ্গীটি সত্যি সত্যি কি আপনাকে ভালোবাসেন কি না?

এটা জানা খুব মুশিকল। আবার না। তাহলে কিভাবে জানবেন সে উত্তর? আসুন জানিয়ে দিচ্ছি তা। নিজের এই ৫টি কারণ লক্ষ্য করুন আর ভেবে নিন তার ভালোবাসা আপনার প্রতি কতখানি।

১। আপনাকে সে কি প্রকাশ করে : আপনার প্রতি তার ভালোবাসা আছে, এ বিষয়টি বোঝার অন্যতম উপায় হলো সে আপনার সঙ্গে তার পরিবারের পরিচয় করিয়ে দেবে। এ সময় আপনার যে কোনো প্রয়োজনে তাকে ডাকলে যেমন কাছে পাবেন তেমন সে আপনার দুঃসময়েও সঙ্গে থাকবে। আপনার পরিবার আপনার জন্য গুরুত্বপূর্ণ। আর আপনাকে যে ভালোবাসে সে আপনার পরিবারকেও সম্মান করবে। আপনার বাবা-মা কিংবা ভাই-বোনকে সে সম্মান করবে। তাঁদের সঙ্গে যদি কথা বলতে হয় তাহলে সে সম্মানের সঙ্গে তা করবে।

২। ভবিষ্যৎ পরিকল্পনা করে আপনার সঙ্গে : আপনার সঙ্গে জড়িয়ে ভবিষ্যৎ পরিকল্পনা করতে কেউ কি এগিয়ে এসেছে? যদি এগিয়ে আসে তাহলে বুঝে নিন, সে আপনার প্রতি দুর্বল, আপনাকে ভালোবাসে এবং আপনার সঙ্গে জীবন অতিবাহিত করতে চায়।

৩। শরীরের ভাষায় ভালোবাসার প্রকাশ : প্রত্যেক মানুষের শরীরের ভাষাতেই অনেক বিষয় প্রকাশিত হয়। আপনার সঙ্গী যদি সত্যিই আপনাকে ভালোবাসে তাহলে তা তার শরীরের ভাষায় প্রকাশিত হবে। মানুষ যখন মিথ্যা কথা বলে তখন তা তাঁর শরীরের ভাষায় বোঝা যায়। একইভাবে ভালোবাসার বিষয়টিও শরীরের ভাষায় বোঝা সম্ভব।

৪। সে কি আপনার কথা শোনে : সে যদি আপনার কথা না শোনে তাহলে বুঝতে হবে বিষয়টি সত্যিই চিন্তার। কারণ, আপনার কথা শোনা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। তাই লক্ষ্য করুন যে, তিনি শুধুই কথা বলছেন নাকি আপনার কথাও মনোযোগ দিয়ে শুনছেন।

৫। আপনার হাসির জন্য তার কী অনুভূতি : যে আপনাকে ভালোবাসে সে আপনাকে সামান্য হাসানোর জন্য হলেও নানাভাবে চেষ্টা চালাবে। আপনার জন্মদিন সহ নানা তারিখের কথা খেয়াল রাখবে। এ ছাড়া অন্য নানা উপলক্ষেও সে আপনাকে অভিনন্দন জানাতে ভুলবে না। এছাড়া যে আপনাকে ভালোবাসে সে সব সময় আপনাকে নানা প্রতিকূল পরিস্থিতি থেকে রক্ষা করবে। আপনাকে নিয়ে কেউ হাসাহাসি করলে সে তাতে অংশ নেবে না, বরং তাদের বিরুদ্ধেই থাকবে। এমনকি আপনি তাঁর কাছ থেকে সাহায্য না চাইলেও সে আপনার সাহায্যে এগিয়ে আসবে।

৬. আপনার স্বপ্নকে সম্মান করে : আপনাকে যে ভালোবাসে সে আপনার নানা স্বপ্ন সফল হতে সহায়তা করবে। আপনার সাফল্য দেখে খুশি হবে এবং আরও সাফল্যর জন্য আপনাকে উৎসাহিত করবে। আপনি তাকে পেছনে ফেলে এগিয়ে যাচ্ছেন, এ জন্য সে মোটেও দুঃখ পাবে না। তার বদলে সে আপনার সাফল্যের জন্য সহায়তা করতে এগিয়ে আসবে এবং সে জন্য গর্ববোধ করবে। যে আপনাকে ভালোবাসে সে আপনার মতামতেরও মূল্য দেয়। আপনার কথা সে সময় নিয়ে শুনবে এবং সিদ্ধান্ত নিতে সহায়তা করবে। যদি কেউ আপনার মতামতকে মূল্য না দেয় তাহলে এর বিপরীত অবস্থা হবে।