মেইন ম্যেনু

আপনার স্বামী অন্য মহিলার দিকে তাকিয়ে থাকে?

আপনার স্বামী কিংবা প্রেমিক আপনি সাথে থাকা সত্ত্বেও অন্য কোন নারীকে বার বার দেখছে এই ব্যাপারটি সত্যিই খুব অস্বস্তিকর। এবং সবসময় এমনটা ঘটে থাকলে আপনার বুঝতে হবে নিশ্চয়ই কোন কারণ আছে এর পেছনে। কিন্তু কারণ যাই হোক, নিজের সঙ্গী অন্য কোন নারীর দিকে তাকিয়ে থাকবে তা নিশ্চয়ই মেনে নেয়া যায় না। তাই জেনে নিন কিছু উপায় যা করলে আপনার সঙ্গীর এই অভ্যাসটি পরিবর্তন করতে পারবেন।

এই ধরণের ব্যবহার করার কারণ জানুন

সঙ্গীর এই ধরণের ব্যবহার করার পেছনে কী কারণ থাকতে পারে তা জেনে নিন। হতে পারে অন্য কোন নারীর ব্যক্তিত্ব তাকে আকর্ষণ করে। এই রকম সমস্যা থাকলে তার জন্য নিজেকে বদলে ফেলুন। নিজেকে তার কাছে আরও আকর্ষণীয় দেখাতে হেয়ার স্টাইল পাল্টে ফেলুন, তার পছন্দে সুন্দর জামা পরুন, সবসময় পরিপাটি থাকুন। দেখবেন তার পরিবর্তন অবশ্যই হবে।

আপনার অনুভূতি তাকে জানান

সঙ্গীর এই ধরণের ব্যবহার কারো কাম্য নয়। তার এই আচরণে আপনি কষ্ট পাচ্ছেন তাকে সেটা বুঝিয়ে বলুন। না বলে অযথা ঝামেলা করে এই আচরণের সমাধান করতে পারবেন না।

তাকে সরাসরি বলুন

এই ধরণের সমস্যা সবসময় মেনে নেয়া যায় না, তাই যখনি আপনি দেখবেন সে অন্য নারীকে দেখছে তাকে সরাসরি বলুন যে আপনি তার এই আচরণ মেনে নিতে পারছেন না। বলার পরও যদি দেখেন সে আগের মতই আছে তখন এড়িয়ে যান।

নিজের উপর ভরসা রাখুন

কখনো হীনমন্যতায় ভুগবেন না। ভাববেন না যে আপনার কোন সমস্যার জন্য আপনার সঙ্গী আপনাকে এড়িয়ে চলছেন, আপনাকে খেয়াল না করে অন্য কোন নারীকে দেখছে। নিজের উপর ভরসা রাখুন। সমস্যা একই রকম থাকলে তাকে পরিবর্তন হওয়ার সুযোগ দিন আর যদি দেখেন একই রকম তখন সেখানে সম্পর্ক না রাখাই ভালো।

ঈর্ষা করার সুযোগ দিন

সঙ্গীকে যদি দেখেন তার আচরণ আগের মতই, তখন তাঁর ঈর্ষা হয় এই রকম কিছু করুন। তাকে বেশি সময় দেবেন না, বন্ধুদের সাথে সময় দিন বেশি, তার এই বাজে আচরনের জন্য তাকে মাঝে মাঝে লজ্জা দিন। হতে পারে আপনার এই রকম আচরণে তার পরিবর্তন হতে পারে।