মেইন ম্যেনু

আপনি কি জানেন পেলের প্রিয় খেলোয়াড় কে?

শতাব্দীর সেরা ফুটবলার পেলে। ব্রাজিলিয়ান এই কিংবদন্তির প্রিয় ফুটবলার কে জানেন? ফুটবলে যারা তাদের চির শত্রু সেই মাটির একজন। একজন আর্জেন্টাইন! লিওনেল মেসি। বুধবার ‘পেলে’ মুভির সংবাদ সম্মেলনে এই কথা জানিয়েছেন খোদ পেলে, “মেসি আমার প্রিয় খেলোয়াড়। ক্রিস্তিয়ানো রোনালদো আর নেইমারও ভালো। পরিবর্তিত ফুটবলে তাদের স্টাইল ভিন্ন। এখন অনেক রক্ষণাত্মক খেলতে হয়।”

ফুটবল ইতিহাসের সর্বকালের সেরা ফুটবলার বলা হয় পেলেকে। তাকে নিয়ে মুভি তাই ভিন্ন আকর্ষণ তৈরি করে সব মহলে। পেলে বলেছেন, এই মুভিতে তার দরিদ্র ছেলেবেলা ও পরিবারের কথা উঠে এসেছে। চলচ্চিত্র থেকে পথে পথে বেড়ে ওঠা ছেলেরাও এই বার্তা পাবে যে কমিটমেন্ট থাকলে সাফল্য পাওয়া সম্ভব।

স্বাভাবিকভাবে সংবাদ সম্মেলনে নানা প্রসঙ্গ আসে। এসেছে গেলো বিশ্বকাপে নিজেদের দেশেই জার্মানির কাছে ব্রাজিলের ৭-১ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়ার প্রসঙ্গও। পেলে বলেছেন, “জার্মানির কাছে ৭-১ গোলে হারের পর আমার ছেলে আমাকে প্রায় কেঁদে ফেলতে দেখেছে। এটা ব্যাখ্যাতিত বিপর্যয়। জার্মানি সেরা দল ছিল। আমার ১০ বছর বয়সে মারাকানজোতে ব্রাজিলের হারে বাবাকে কাঁদতে দেখেছি। আমার ছেলে আমাকে প্রায় কেঁদে ফেলতে দেখেছে। এভাবেই ইতিহাসের পুনরাবৃত্তি হয়। দুবার নিজেদের মাটিতে বিশ্বকাপ খেলে দুবারই ব্রাজিল হেরেছে। এর কোনো ব্যাখ্যা নেই।



« (পূর্বের সংবাদ)