মেইন ম্যেনু

আপনি কি নেলপলিশ পরেন? তাহলে এখনই সাবধান হোন!

নেলপলিশ পরতে কোন নারী না পছন্দ করেন? প্রায় সব নারীরই দারুণ পছন্দ নেলপলিশ। অনেকে খুব সুন্দর আর্ট করে নেল নেলপলিশ মেখে থাকে নখে। কিন্তু আপনার সদ্য ম্যানিকিউর করা আঙুলগুলো রাঙানোর আগে একবার ভেবে দেখেছেন কি, এতে আপনার কি ক্ষতি হতে পারে?

সাবধান! আঙুলে যত নেলপলিশ লাগাবেন ততই বাড়বে আপনার ওজন। ভাবছেন এ নিশ্চয় বাজে কথা। ওজনের সঙ্গে নেল পলিশের কী সম্পর্কথাকতে পারে। না, একদমই বাজে কথা না। ঘটনা সত্যি। যদিও শুনতে অবাক লাগছ, তারপরও ইউনিভার্সিটি অব জর্জিয়ার এক রিপোর্ট এমন কথাই বলছে।

নেল পলিশ যত বেশি লাগাবেন ততই এগিয়ে যাবেন ওবেসিটির দিকে। কিন্তু এখন প্রশ্ন হল নেল পলিশের সঙ্গে ওজনের যোগটা কোথায়? যোগসূত্রটা হল নেল পলিশে থাকা এক কেমিক্যাল বিবিপি। এই কেমিক্যাল শরীরে কতটা পরিমাণ ফ্যাট জমা হবে তাকে প্রভাবিত করে।

বিবিপি কেমিক্যালের সংস্পর্শে শরীরে আরও বেশি করে ফ্যাট স্তূপীকৃত হতে থাকে। শুধু তাই নয় বিবিপি-র ফলে শরীরে ফ্যাট জমা হওয়ার পরিমাণ এত বাড়তে থাকে যে তা ওবেসি্টির রূপ নেয়। বর্তমান বিশ্বে ওবেসিটি এক বিশাল সমস্যায় পরিণত হয়েছে। প্রতি ৮ জনে একজন ওবেসিটির শিকার হন। তাই অতিরিক্ত ওজন বাড়া নিয়ন্ত্রণ করতে নেলপলিশ পরার আগে ভেবে দেখুন।