মেইন ম্যেনু

আপনি কি ভুল মানুষের প্রেমে পড়েছেন? বুঝে নিন সহজ কিছু কৌশলে…

ভালবাসা বিশ্বাসের আরেক নাম। কিন্তু মানুষ বড়ই বিচিত্র। একমাত্র মানুষই পারে তার ভালবাসার মানুষের সাথে প্রতারণা করতে। আপনি জানেন না কখন আপনার জীবনে প্রেম আসবে। হঠাৎ করে চলে আসতে পারে আপনার জীবনে প্রেম। কিন্তু আপনি কীভাবে বুঝবেন আপনি সঠিক মানুষের প্রেমে পড়েছেন কিনা? সম্পর্ক চলা অবস্থায় কিছু লক্ষণ দেখে বুঝতে পারবেন আপনি ভুল মানুষের প্রেমে পড়েছেন। সম্পর্কের শুরু দিকে যদি বুঝতে পারেন, তবে তা আপনার জন্যই মঙ্গল।

১। আপনি আপনার প্রিয় মানুষটিকে মন থেকে ভালবেসেছেন। তার জন্য সবকিছু করছেন, কিন্তু সে তা বুঝছে না। এমনকি আপনার কাজের গুরুত্বও সে দিচ্ছে না। তবে বুঝতে হবে আপনি ভুল মানুষের প্রেমে পরছেন।

২। আপনি কি আপনার সঙ্গীর সাথে খুশি? হ্যাঁ আপনার সঙ্গী আপনার সুখের জন্য দায়ী নয় কিন্তু আপনাকে খুশি রাখার কিছুটা দায়িত্ব তার ওপরেও বর্তে। আপনি যদি বেশিরভাগ সময় আপনার সাঙ্গীর সাথে অখুশি থাকেন, তবে বুঝতে হবে আপনি ভুল মানুষের সাথে আছেন।

৩। আপনি আপনার ব্যক্তিত্ব তার সামনে প্রকাশ করতে পারছেন না। তার ইচ্ছানুযায়ী নিজেকে পরিবর্তন করতে হচ্ছে? তার সামনে নিজেকে প্রকাশ করতে সাহস পাচ্ছেন না? এমনকি সে আপনার আচার আচরণ, অভ্যাস সম্পূর্ণ আপনাকে পরিবর্তন করে ফেলছে। যে আপানার কাজ, চিন্তা আপনার স্বভাব মেনে নিতে না পারে, সে আপনাকে মেনে নিবে কি করে? এমন মানুষ থেকে দূরে থাকুন যে আপনাকে পরিবর্তন করে ফেলে।

৪। আপনি কি সারাক্ষণ দুশ্চিন্তায় থাকেন? কিংবা কোন কিছু নিয়ে আতঙ্ক বা ভয় কাজ করে? আপনার দুশ্চিন্তাই বলে দিচ্ছে কোথায় কোন সমস্যা আছে, যার কারণে আপনি আপনাদের সম্পর্কটি নিয়ে উদ্বিগ্ন!

৫। আপনার সঙ্গীর আপনার জন্য আবেগ কম। সে আপনাদের সম্পর্কে দূরত্ব পছন্দ করে। আপনি তার জন্য অনেক কিছু করেছেন কিন্তু তাকে দেখলে মনে হবে যে সে আপনাকে ভালবাসে না।

৬। আপানার সঙ্গী আপনার কথা মনোযোগ দিয়ে শোনে না। তাকে দেখলে মনে হবে সে আপনার কথা শুনছে, কিন্তু আসলে তার মন অন্য কোন দিকে। অথচ সে নিজের কথা ঠিকই বলছে নিজের কাজ ঠিকই আপনাকে দিয়ে করিয়ে নিচ্ছে।

৭। আপনি হয়তো সময় করে করে ঠিকই তার খোঁজ খবর রাখছেন। কিন্তু সে আপনাকে নিয়ে চিন্তা করছে না। আপনি কি করছেন, কি করছেন না এইসব বিষয়ে তার কোন আগ্রহ নেই। এমন মানুষকে এড়িয়ে যাওয়াই ভাল।

৮। আপনার সঙ্গী আপনাকে সন্দেহ করে। আপনাকে বিশ্বাস করে না। বিশ্বাস ছাড়া কোন সম্পর্ক বেশিদিন ঠিকে থাকতে পারে না।

৯। কোনো খুশির সংবাদ বা দুঃখের সংবাদ তার কাছে বলে আপনি আনন্দ পান না। আপনি তার কাছ থেকে যে প্রতিক্রিয়া আশা করেন, তেমন ব্যবহার পান না। তাই কোনো অনুভূতি তাকে বলে আপনি মজা পান না।

১০। সম্পর্কে সব সময় কেয়ার করা ভাল, তা ঠিক নয়। অনেক সময় অতিরিক্ত খোঁজখবর, অতিরিক্ত কেয়ার আপনাদের সম্পর্ক নষ্ট করে দিয়ে থাকে। অতিরিক্ত কোন কিছুই ভাল না। অতিরিক্ত ভালবাসাও না। আপনার প্রতিটি কাজের জবাবদিহিতা যদি তাকে দিতে তবে তার সাথে সম্পর্ক না রাখাই ভাল।

প্রতিটি মানুষের নিজস্ব কিছু চিন্তা, কিছু বৈশিষ্ট্য আছে, তা পরিবর্তন করে কোন সম্পর্ক তৈরি হলেও বেশিদিন সেই সম্পর্ক থাকে না।