মেইন ম্যেনু

আফ্রিদির টি-টোয়েন্টি থেকে অবসর নেয়ার দরকার নেই!

খুব চাপের মধ্যে আছেন শহীদ আফ্রিদি। পরিবার ও বন্ধু বান্ধব বলছে, এখনই অবসর নেয়ার কোনো কারণ নেই। কি করবেন পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক? এই চাপের মুখে তাই ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্ব আসরের পর অবসর নেয়ার বিষয়টি তাকে পুনর্বিবেচনা করতে হবে। আফ্রিদির কথায় তাই মনে হচ্ছে।

২০১৫ ওয়ানডে বিশ্বকাপের পর ওয়ানডে থেকে অবসর নিয়েছেন আফ্রিদি। এরপর শুধু টি-টোয়েন্টি খেলছিলেন। দেশের অধিনায়ক তিনি। বলেছিলেন, মার্চ-এপ্রিলের বিশ্ব আসরের পর অবসর নেবেন। ১ মার্চ তার বয়স হবে ৩৬।

এখন মনে হচ্ছে আফ্রিদি অবসর নেবেন না। “আমি তা বলছি না।” আফ্রিদি বলেছেন, “বলছি টি-টোয়েন্টি থেকে অবসর না নেয়ার খুব চাপ আছে আমার ওপর। আমি তো খেলতেই পারি। কারণ, এমন কোনো প্রতিভা তো উঠে আসছে না যে যার জায়গা আমি ধরে রাখছি।”

তাই সিদ্ধান্তটা নতুন করে বিবেচনা আসলে করতে শুরু করেছেন আফ্রিদি। তার কথায়, “আমার পরিবার, বন্ধু বান্ধব ও বড়দের কাছ থেকে আমার ওপর অনেক চাপ আছে। তারা বলে, এখন টি-টোয়েন্টি থেকে অবসর নেয়ার দরকার নেই। এটা প্রবল চাপ। সত্যি বলতে এখন আমি শুধু বিশ্বকাপের দিকে মন দিয়েছি। আমার জন্য ওটা বিরাট চ্যালেঞ্জ। বিশ্বকাপে পাকিস্তান কি করে তাই আগে দেখতে হবে। আমার পারফরম্যান্সে দলকে সামনে নিয়ে যেতে পারি কি না তাও দেখতে হবে। আমি কোথায় আছি তাও দেখার আছে। তবে বিশ্ব টি-টোয়েন্টির পরই কেবল সব পরিস্কার করে বলতে পারবো।”