মেইন ম্যেনু

আফ্রিদির পর এবার ভারত-পাকিস্তানের যুদ্ধ নিয়ে যা বললেন ইরফান পাঠান

যুদ্ধ ইস্যুতে পাকিস্তান ও ভারতের মধ্যে রাজনৈতিক পরিস্থিতি যখন উত্তাল যখন এই বিষয়ে মুখ খুলেছেন ইরফান পাঠান। সম্প্রতি পাকিস্তানের ক্রিকেটার শহীদ আফ্রিদিও এই বিষয়ে কথা বলেন।

আফ্রিদির পর এবার ভারত-পাকিস্তানের যুদ্ধ নিয়ে মুখ খুললেন ইরফান পাঠান। মুসলমান হলেও দেশপ্রেমী ‘ভারত’ইরফান পাঠান।

বোর্ড অব কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) পাকিস্তানের বিপক্ষে আর কোনো আন্তর্জাতিক ম্যাচ না খেলার দাবি তুলেছে। তাকে সমর্থন দিয়েছেন তিনি।

ভারতীয় এই মুসলিম ক্রিকেটার দেশের স্বার্থে বোর্ডের সাথে আছেন বলে জানিয়েছেন। ভারতের সৈন্যদের উপরে পাকিস্তানি সেনাবাহিনীর হামলার ঘটনায় ভারতে বর্তমানে থমথমে অবস্থা বিরাজ করছে।

এ অবস্থায় দেশের স্বার্থে পাকিস্তানকে বর্জন করার সিদ্ধান্ত নিয়ে ক্রিকেট বোর্ডকে সমর্থন দিয়েছেন ইরফান ও প্যাটেল। এ বিষয়ে পেসার ইরফান পাঠান বলেন, ‘সবার আগে দেশ। এই মুহূর্তে সরকার যা দেশের জন্য ভালো তাই সিদ্ধান্ত নেবে এবং আমি তার সাথে আছি।’

পাঠানের সাথেই মত দিয়ে উইকেটরক্ষক-ব্যাটসম্যান পার্থিব প্যাটেল বলেন, ‘বিসিসিআই বলে দিয়েছে পাকিস্তানের বিপক্ষে কোন ম্যাচ খেলার প্রশ্নই ওঠেনা, আমরা এই সিদ্ধান্তকে সমর্থন দিচ্ছি। পাশাপাশি সরকারের সব সিদ্ধান্তে আমরা পাশে আছি।’

সম্প্রতি বিসিসিআই সভাপতি অনুরাগ ঠাকুর কিছুদিন আগে উড়ি হামলার ঘটনার উপরে ভিত্তি করে বলেছিলেন, পাকিস্তানের সাথে আর কোন ম্যাচ খেলবে না ভারত। যদি না বড় কোন টুর্নামেন্টে কোয়ার্টার ফাইনাল রাউন্ডে মুখোমুখি হয়।