মেইন ম্যেনু

আফ্রিদির যে কথায় সাবেক ক্রিকেটারদের বিস্ময়!

এবারের টি-টোয়েন্টি বিশ্ব আসরই তার শেষ। বলেছিলেন শহীদ আফ্রিদি। কিন্তু হঠাৎ করে প্রায় ইউ টার্ন নিতে শুরু করেছেন। এখন পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক বলছেন, পরিবার ও বন্ধুদের চাপ আছে তার ওপর। খেলা না ছাড়তে বলছে সবাই। তাই টি-টোয়েন্টি বিশ্ব আসর শেষে অবসরে যাওয়ার কথা নতুন করে ভাবছেন। আফ্রিদির এই কথায় বিস্ময় প্রকাশ করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটারদের অনেকে। কেউ কেউ তো বলছেন, আফ্রিদির আর দেয়ার কিছু নেই!

পাকিস্তানের সাবেক টেস্ট পেসার সরফরাজ নেওয়াজ আসলেই বিস্মিত আফ্রিদির কথা বার্তায়। তিনি বলেছেন, “আফ্রিদি নিজের সেরা সময় পার করে এসেছে। পাকিস্তান সুপার লিগে সেরার কাছাকাছিও পারফর্ম করতে পারেনি। মোটে ১০ উইকেট নিয়েছে। রান করেছে ৮৭। এতেই তার বাজে অবস্থা বোঝা যায়।”

আফ্রিদি বলেছিলেন, তিনি অবসর না নিলে কোনো প্রতিভাবানের আসার পথ বন্ধ হবে না। কারণ, পাকিস্তানের ক্রিকেটে সেইভাবে প্রতিভা উঠে আসছে না। এই কথায় আরো বিস্মিত সরফরাজ, “পাকিস্তানের এমন অনেক প্রতিভা আছে যারা আফ্রিদির চেয়ে ভালো এবং তার জায়গা নিতে পারে। (লেগ স্পিনার) ইয়াসির শাহ আগামী মাসে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে। সে শূন্যস্থান পূরণ করতে পারে।”

আফ্রিদির উচিৎ তার সিদ্ধান্তে অটল থাকা। সরফরাজেরে মতো এমনটা মনে করেন সাবেক টেস্ট ওপেনার রমিজ রাজাও। তিনি বলেছেন, “কোনো খেলোয়াড়ের জন্যই আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেয়া সহজ সিদ্ধান্ত না। আফ্রিদির খেলোয়াড়সুলভ মানসিকতা প্রকাশ করা উচিৎ।”