মেইন ম্যেনু

আবারো শিশুকে শিকলে বেঁধে নির্যাতন

এবার টাকা চুরির অপরাধে পটুয়াখালীর বাউফল উপজেলায় রাকিব নামে (৯) এক শিশুকে শিকলে বেঁধে নির্যাতন করার খবর পাওয়া গিয়েছে। শুক্রবার সকাল ৮টার দিকে বাউফল বাজারের মোকলেছ মার্কেট থেকে ওই শিশুকে উদ্ধার করেছে পুলিশ।

রাকিব বাকলা তাতেরকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র ও বাউফল উপজেলার নাজিরপুর ইউনিয়নের খালেক রাড়ির ছেলে।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, তিনদিন আগে রাকিব তার বাবার পকেট থেকে এক হাজার টাকা চুরি করে বাড়ি থেকে পালিয়ে যায়। অনেক খোঁজাখুঁজির পর শুক্রবার সকালে বাউফল পাবলিক মাঠ সংলগ্ন রিকশাস্ট্যান্ডে রাকিবের খালাতো ভাই জুয়েল তাকে খুঁজে পায়। বাউফল বাজারের মোকলেছ মার্কেটের কাপড়ের দোকানের কর্মচারী জুয়েল বিষয়টি রাকিবের বাবাকে জানান। তিনি ছেলেকে আটকে রাখতে বললে জুয়েল তাকে মারধর করে মোকলেছ ভবনে নিয়ে যায়। সেখানে কেয়ারটেকার খোকা মিয়া রাকিবকে জুতাপেটা করে শিকল দিয়ে বেঁধে রাখে।

rakib2ঘটনা জানতে পেরে বাউফল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. নাসিরের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল থেকে শিকল দিয়ে আটক অবস্থায় রাকিবকে উদ্ধার করে। এরপর পুলিশের হস্তক্ষেপে তালা ভেঙে রাকিবকে মুক্ত করা হয়।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ জা ম মাসুদুজ্জামান জানায়, ঘটনা শোনার সঙ্গে সঙ্গে রাকিবকে উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত রাকিবের খালাতো ভাই জুয়েল ও মোকলেছ ভবনের কেয়ারটেকার খোকা মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে। অপরাধীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

এর আগে সিলেটে শিশু রাজন, খুলনায় রাকিব, বরগুনায় শামিউলসহ দেশের বিভিন্ন জেলায় শিশুদের নির্যাতনের ঘটনায় সারাদেশে প্রতিবাদের ঝড় ওঠে। এর রেশ কাটতে না কাটতেই আবারো দেখা গেছে শিশু নির্যাতনের ঘটনা।