মেইন ম্যেনু

আবারো শ্রীলঙ্কার কোচের দায়িত্বে ফোর্ড

মাঝে কিছুদিন মারভান আতাপাত্তু শ্রীলঙ্কার কচের দায়িত্ব পালন করলেও আবারো ফিরছেন গ্রাহাম ফোর্ড। ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত লঙ্কান ক্রিকেটারদের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন ফোর্ড। ২০১৪ সালে পারিবারিক কারণ দেখিয়ে কোচের পদ থেকে সরে দাঁড়ান।

গেল সেপ্টেম্বরে আত্তাপাত্তুও সরে যান কোচের পদ থেকে। এরপর প্রায় ৫ মাস কোচহীন ছিল শ্রীলংকান ক্রিকেট। অবশেষে আবারও, অ্যাঞ্জেলো ম্যাথিউজদের কোচ হিসেবে দায়িত্ব নিলেন ফোর্ড। গ্রাহাম ফোর্ড কিছুদিন আগে অনুষ্ঠিত বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালিস্ট বরিশাল বুলসেরও কোচ হিসেবে দায়িত্ব পালন করেন।

সর্বশেষ তিনি ছিলেন ইংলিশ কাউন্টি ক্রিকেট সারের কোচ। সারের পক্ষ থেকেই ঘোষণা করা হয়েছে, শ্রীলংকান জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব নেয়ার জন্যই কাউন্টি ছেড়ে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকান এই ভদ্রলোক।

শ্রীলংকার সঙ্গে গ্রাহাম ফোর্ডের চুক্তি হয়েছে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই অ্যাঞ্জেলো ম্যাথিউজদের কোচ হিসেবে দায়িত্ব নেবেন বলে জানানো হয়েছে শ্রীলংকান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে।

গেল বছরের মাঝামাঝি সময় থেকেই অবশ্য শ্রীলংকার কোচ হিসেবে দায়িত্ব নেয়ার জন্য যোগাযোগ শুরু করেন ফোর্ড। যদিও লঙ্কান ক্রিকেট বোর্ডের নির্বাচনের কারণে, এতদিন অপেক্ষা করতে হয়েছে তাকে। অবশেষে লঙ্কান বোর্ডের নির্বাচন শেষ হওয়ার সাথে সাথেই নিয়োগ পেয়ে গেলেন ফোর্ড।