মেইন ম্যেনু

আবাহনীর পঞ্চম লিগ শিরোপা

সর্বশেষ শিরোপা তাঁদের ঘরে আসে ২০১১-১২ মৌসুমে। এরপর দীর্ঘ বিরতি। কোনো শিরোপা তো ছিলই না, রীতিমতো ধুঁকতে হয়েছিল ঢাকা আবাহনী লিমিটেডকে। তিন মৌসুম পর আবারও ঢাকা প্রিমিয়ার ফুটবল লিগের শিরোপা জিতেছে নীল-আকাশি শিবির। আজ সোমবার উত্তর বারিধারা ক্রীড়া সংঘকে ৪-০ গোলে বিধ্বস্ত করে পঞ্চমবারের মতো এই আসরে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা আবাহনী।

এর আগে ২০০৬-০৭, ২০০৭-০৮ ও ২০০৮-০৯ মৌসুমে টানা তিনবার চ্যাম্পিয়ন হয়েছিল ঢাকা আবাহনী। বাংলাদেশের ফুটবল পেশাদার যুগে প্রবেশ করার পর তাদের এই সাফল্য ছিল চোখে পড়ার মতো। অবশ্য সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি দলটি। কিন্তু ঢাকা আবাহনীই একমাত্র দল যারা এই লিগে সবচেয়ে বেশি শিরোপা জিতেছে।

এর আগে চট্টগ্রাম আবাহনী দিনের প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের সঙ্গে ১-১ গোলে ড্র করে। এর ফলে বন্দরনগরীর ক্লাবটির সংগ্রহ দাঁড়ায় ২১ ম্যাচে ৪৪ পয়েন্ট। সমান ম্যাচে আবাহনীর ৪৯ পয়েন্ট। দুই দলেরই আর একটি করে ম্যাচ বাকি। তাই ঢাকা আবাহনী পরের ম্যাচে হারলেও এবং চট্টগ্রাম আবাহনী পরের ম্যাচ জিতলেও ধানমণ্ডিপাড়ার দলটির শিরোপ জয়ের ক্ষেত্রে খুব একটা বাধা থাকবে না।

আজ আবাহনীর জয়ে প্রথম গোল করেন দলটির ইংলিশ ফরোয়ার্ড জোনাথন। ম্যাচের ২০ মিনিটে লক্ষ্যভেদ করেন তিনি। ৫৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন স্ট্রাইকার নাবীব নেওয়াজ জুয়েল। এরপর ৮৩ ও ৮৬ মিনিটে পরপর দুটি গোল করেন ইমন বাবু ও ফয়সাল মাহমুদ।