মেইন ম্যেনু

‘আমাকে ছাড়া আর কারো কথা শুনবেন না’

মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ এল সিসি জানিয়েছেন, সরকারের বিরুদ্ধে অপপ্রচার দেশকে পতনের দিকে নিয়ে যাওয়ার প্রচেষ্টা ছাড়া আর কিছুই নয়। একারণে তিনি তার দেশের জনগণকে তার কথা ছাড়া অন্য কারো কথা শুনতে নিষেধ করেছেন।

বুধবার এক সরাসরি সম্প্রচারে সিসি বলেন, তার দেশকে কেউ পতনের দিকে ঠেলে দেয়ার চেষ্টা করলে তিনি তাকে এই দুনিয়ার চেহারা থেকে মুছে ফেলবেন। তবে তিনি নির্দিষ্টভাবে কাউকে উল্লেখ করে এই বক্তব্য প্রদান করেননি।

পুলিশের বর্বরতার অভিযোগ এবং অর্থনৈতিক বিষয়সহ বেশ কিছু অধিকারের ক্ষেত্রে অপব্যবহারের কারণে কয়েক সপ্তাহ ধরে বেশ সমালোচনার মুখোমুখি হয়েছে সিসি সরকার।

তীব্র সমালোচনায় তোপের মুখে পড়েছে সম্প্রতি সময়ে নির্বাচিত সিসি সরকারের ৫শ ৯৬ আসনের পার্লামেন্ট। সিসি জানিয়েছেন, মিশরের সমস্যাগুলোর প্রতিকার সম্পর্কে বেশ ভালোভাবেই জানেন তিনি।

সেসময় তিনি বলেন, ‘দয়া করে আমাকে ছাড়া আর কারো কথা শুনবেন না। আমি সত্যিই এটা মন থেকে বলছি।’ তিনি খুব রাগী এবং উত্তেজিত কন্ঠে বলেন, ‘সতর্ক থাকুন। দেশের উন্নতির জন্য আমি যে ধৈর্য এবং সদাচরণ করছি দয়া করে কেউ এর সুযোগ নেবেন না এবং অপব্যবহার করবেন না।’

তিনি আরো বলেন, ‘আমি আল্লাহর সপথ নিয়ে বলছি যে এটার মাঝখানে আসবে আমি তাকে এই দুনিয়ার বুক থেকে সরিয়ে দেবে। আমি মিশরের সবার জন্যই এই কথাগুলো বলছি। আপনারা যদি সত্যিই দেশকে ভালোবাসেন তবে আমাকে ছাড়া আর কারো কথা শুনবেন না। তবে আমি এটা বলছি না যে এখানে কারো স্বাধীনতা নেই।’