মেইন ম্যেনু

আমাদের অস্ত্র সাজসজ্জার জন্য নয় : ভারতকে পাকিস্তান

ভারতকে আবারও কঠোর ভাষায় হুঁশিয়ার করলো পাকিস্তান। দেশটির প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ বলেছেন, ‘ভারত যদি যুদ্ধে বাধ্য করে, তাহলে ইসলামাবাদ যথার্থ ভাষায় এর জবাব দেবে।’

তিনি বলেছেন, ‘পাকিস্তানের অস্ত্র সাজসজ্জার জন্য নয়। যদি প্রয়োজন হয়, তাহলে ভারতের বিরুদ্ধে তা ব্যবহার করা হবে।’

সোমবার ইসলামাবাদে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় সাম্প্রতিক সময়ে ভারতের রাজনীতিকদের শত্রুতাপূর্ণ বক্তব্যের কড়া সমালোচনা করেন খাজা আসিফ।

তিনি অভিযোগ করেন, উসকানিমূলক বিবৃতি দিয়ে ভারতের রাজনীতিকরা সন্ত্রাসবাদবিরোধী যুদ্ধ থেকে পাকিস্তানের নজর অন্য দিকে নেওয়ার চেষ্টা করছেন। আবার ভারতই পাকিস্তানে সন্ত্রাসবাদ ছড়িয়ে দিচ্ছে।

খাজা আফিস আরো জানান, তাজিকিস্তানে সম্প্রতি জাতিসংঘ মহাসচিব ও পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মধ্যে বৈঠক হয়েছে। এই বৈঠকে ভারতীয় নেতাদের হুমকিমূলক বিবৃতি বান কি মুনকে দেখিয়েছেন নওয়াজ।

গত সপ্তাহে পাকিস্তানের সিনেটে ভারতের উসকানিমূলক বিবৃতির প্রতি নিন্দা জানিয়ে একটি প্রস্তাব পাস হয়েছে। এর মধ্যে রয়েছে পাকিস্তানের ভূভাগে ভারতের অভিযান পরিচালনার হুমকি।

প্রস্তাবে বলা হয়েছে, পাকিস্তানের মাটিতে ভারতের কোনো অভিযান মেনে নেবে না পাকিস্তান। এ ধরনের অভিযান মোকাবিলার যথেষ্ট সামর্থ রয়েছে পাকিস্তানি সেনাদের।

তথ্যসূত্র : ডন ও টাইমস অব ইন্ডিয়া অনলাইন।