মেইন ম্যেনু

আমাদের প্রতিপক্ষ দুর্বল হয়ে গেছে

রাজনীতির মাঠে নিজেদের প্রতিপক্ষ দুর্বল হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

আজ বুধবার দুপুরে রাজধানীর ধানমণ্ডি বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে শেখ কামালের ৬৬তম জন্মদিন উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় নাসিম এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, আমাদের প্রতিপক্ষ দুর্বল হয়ে গেছে। মাঠে এখন প্রতিপক্ষ খুব দুর্বল। প্রতিপক্ষ দুর্বল হলে নিজেদের মধ্যে যুদ্ধ শুরু হয়ে যায়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১৫ আগস্টের আগে এমনটাই হয়েছিল। তখন আমরা নিজেরা যুদ্ধ করেছিলাম বলেই মোশতাকের মতো বেঈমান বিশ্বাসঘাতকতা করার সুযোগ পেয়েছিল। মোশতাক আমাদের মধ্যেই ছিল। প্রতিপক্ষকে দুর্বল মনে করে আমরা যদি নিজেদের মধ্যে যুদ্ধ শুরু করি তাহলে আমাদের সামনে বিপদ আসবে।

তিনি বলেন, আমাদের সামনে কোনো সুখের দিন নেই। অত্যন্ত কঠিন দিন আসছে। সুযোগ সন্ধানীদের দলে জায়গা দিও না। এরা এসে তোমাদের সঙ্গে থাকবে। কিন্তু যদি কখনও রাসেল স্কোয়ারে যেতে হয় তাদের পাওয়া যায় না। যারা ছিল তারাই থাকবে। দল বড় করার দরকার নেই। ত্যাগী-পরীক্ষিত কর্মীদের রাখতে হবে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, শেখ হাসিনা যে যুদ্ধ শুরু করেছেন সেই যুদ্ধে শেখ হাসিনার পেছনে ঐক্যবদ্ধ হয়ে থাকতে হবে। শেখ হাসিনার বিকল্প একমাত্র শেখ হাসিনাই মনে রাখতে হবে। আমরা এমন কোনো কাজ করবো না যাতে সরকারের দুর্ণাম হয়। শেখ হাসিনার দুর্ণাম হয়।

নাসিম বলেন, আমাদের লক্ষ্য পরিষ্কার, এর মধ্যে কোনো দ্বিধা দ্বন্দ্ব নেই। শেখ হাসিনার অধীনে ২০১৯ সালে নির্বাচন অনুষ্ঠিত হবে। দ্বিধা-দ্বন্দ্ব নেই। সংবিধান অনুযায়ী শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে। আমরা চাই সেই নির্বাচনে বিএনপিসহ সব দল আসুক। প্রতিদ্বন্দ্বিতা করুক। আমরা শেখ হাসিনার অর্জন নিয়ে জনগণের কাছে যাবো।

তিনি বলেন, আমি বিশ্বাস করি বেগম জিয়ার দল আগামী নির্বাচনে আসবে। কারণ তার কাছে কোনো বিকল্প নেই। দল যদি টিকিয়ে রাখতে হয়। রাজনীতি করতে হয়, তাহলে নির্বাচনে আসা ছাড়া তার (খালেদা) কোনো বিকল্প নেই। যে যত কথা বলুক। যত দাবিই তুলুক। হুমকি দিয়ে কোনো লাভ হবে না।

বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের এই নেতা বলেন, নির্বাচনের জন্য প্রস্তুত হোন। দেখবো জনগণ কাকে সমর্থন করে।

সংগঠনের সভাপতি মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভাটি পরিচালনা করেন সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ। সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, সংসদ সদস্য র আ ম উবাদুর মোক্তাদির চৌধুরী প্রমুখ।