মেইন ম্যেনু

আমার গল্পে যৌনতা আছে, অশ্লীলতা নেই: সানি লিওন

হিন্দি সিনেমার অভিনেত্রী সানি লিওনির ই-বুক প্রকাশের ঘটনায় সাড়া পড়ে গেছে এরমধ্যেই। প্রেম আর যৌনতা নির্ভর ১২টি ছোটগল্পের সঙ্কলন ‘সুইট ড্রিমস’-এ নারী-পুরুষের অন্তরঙ্গ মুহুর্তের কথা তুলে ধরলেও অশ্লীলতা একেবারেই এড়িয়েগেছেন বলেই জানালেন সাবেক এই পর্নো তারকা।

এ ব্যাপারে এক সাক্ষাৎকারে সানি বলেন, “যদিও গল্পে অন্তরঙ্গ মুহুর্তগুলো ধরা পড়েছে বেশি, আমার মনে হয় না সেখানে উগ্রতার প্রবেশ ঘটেছে। হ্যাঁ, ‘সুইট ড্রিমস’-এ যৌন অন্তরঙ্গতা রয়েছে, কিন্তু এটা অশ্লীল নয়। আমি যখন একটি গল্পপড়বো তখন আমি চাইবো না সেটি অস্বস্তিকর হোক কিংবা নিয়ন্ত্রণের বাইরে চলে যাক।”

সানির জন্য লেখালেখির অভিজ্ঞতা একেবারেই নতুন এর আগে প্রযোজনার দায়িত্ব নেওয়ার সময় মেনে নিয়েছিলেন, সিনেমা নির্মাণে সবচেয়ে কঠিন কাজ হলো চিত্রনাট্য লেখা। চিত্রনাট্য লেখার গুরুদায়িত্ব হয়তো নিজের কাঁধে নেননি, তবে নিজের অনুভূতিগুলোকে গল্পাকারে লিপিবদ্ধ করার ‘অসাধ্য সাধন’টা করলেন ঠিকই।

সানি তাই জানালেন লেখক হিসেবে তার অভিব্যক্তি, “আমি লেখক নই, তাই প্রথমবারের মতো চেষ্টা করে দেখলাম। ছোট গল্প লেখা একটি জটিল বিষয়,কেননা আপনাকে বৈচিত্র্যময় চরিত্রের বিকাশ ঘটাতে হয় এখানে।এটা এমন একপর্যায়ে চলে গিয়েছিল, যেটা আমার জন্য এক ধরণের চ্যালেঞ্জই হয়ে দাঁড়ায়।”

লেখালেখিকে অভিনয়ের মতোই পেশা হিসেবে নেবেন কীনা- এই প্রশ্নের উত্তরে সানি জানান, “আমার কোনো প্রত্যাশা নেই লেখক হিসেবে। আমি শুধু চাই মানুষ গল্পগুলো উপভোগ করুক। লেখালেখি কোনো সিনেমা নয়, এটি সম্পূর্ণব্যক্তিগত উদ্যোগ। যদি ভালো সাড়া পাই, তবে লেখালেখি চালিয়ে যাবো।”

সানির গল্প ভক্তরা পড়তে পারবেন সহজেই। ‘সুইট ড্রিমস’ বেরিয়েছে ই-বুক আকারে। ‘জাগারনট’ অ্যাপটির মাধ্যমে ডাউনলোড করা যাবে বইটি। তবে এর জন্য গুণতে হবে নগদ অর্থ।