মেইন ম্যেনু

আমার মাথায় কিচ্ছু নেই!

‘খাবার না দিতে পারলে, দেশবাসীকে সার্কাস দেখাও’। ভালো অভিনয় ছাড়া অমিতাভের আর কী আছে? তিনি কি এ দেশের বৃহৎ সমস্যাগুলির মোকাবিলা করার জন্য কোনো বৈজ্ঞানিক আবিষ্কার করেছেন? না, অমিতাভ বচ্চনের মাথায় কিচ্ছু নেই। ১৯ সেপ্টেম্বর মার্কণ্ডেয় কাটজুর ফেসবুকে এমনই এক পোস্ট করেন। তারপরই স্বীকারোক্তির অমিতাভ বচ্চনের, “আমার মাথায় কিচ্ছু নেই”। মস্তিষ্ক সম্বন্ধে সন্দেহ প্রকাশের পর স্বয়ং অমিতাভ কোনো শব্দ না করলেও, তার ফ্যানেরা কাটজুর কাছে বিস্তারিত উত্তর চেয়েছিল।

প্রসঙ্গত উল্লেখ্য, সোমবার ১৯ সেপ্টেম্বরে এই ঘটনাটি ঘটে৷ রবিরার ১৮ সেপ্টেম্বর ভোরে কাশ্মীরের উরিতে সেনাছাউনি সন্ত্রাসবাদী আক্রমণে ১৭ জাওয়ানের মৃত্যুর খবর আসে৷ সেদিন মার্কণ্ডেয়বাবুর ফেসবুক পোস্টগুলি ছিল অত্যন্ত রাগত। মার্কণ্ডেয়বাবুর এসব কথার মূলে বিশ্বাস। তিনি মনে করেন, দেশের রাজনীতিকরাই এসব করছে৷ কারন রোমানদের মতোই তারা রোমান রাজনীতিকদের মতো বিশ্বাস করে ‘ইফ ইউ ক্যাননট গিভ দ্য পিপল ব্রেড, গিভ দেম সার্কাসেস’।

যদিও এরপরই ফেসবুকে তিনি অমিতাভের জন্মদিনের একটি ইউটিউব ভিডিওক্লিপ পোস্ট করে লেখেন ‘আমি ২০ সেপ্টেম্বর ছোটবেলায় জন্মদিনে প্রচুর পার্টি করেছি৷ কিন্তু জন্মদিনটা এখন চুপচাপ কাটাই৷ আমার ঈশ্বরভক্ত স্ত্রী হয়ত ক্ষীর বানাবেন আমার জন্য৷ সঙ্গে ভেজ-লাঞ্চ’।-টাইমস অব ইন্ডিয়া