মেইন ম্যেনু

আমিন বাজারে ডিবি পুলিশের ধাওয়ায় একজন নিহত, ঢাকা-আরিচা মহাসড়কে বিক্ষোভ

টিপু সুলতান(রবিন), সাভার প্রতিনিধি : সাভারের আমিন বাজার এলাকায় ডিবি পুলিশের ধাওয়ায় ওয়াহিদুজ্জামান নামে এক মাদক বিক্রেতা ডোবার পানিতে ঝাপিয়ে পরার প্রায় ২৪ ঘন্টা পর তার মরদেহ উদ্ধার করেছে এলাকাবাসি।এলাকাবাসীর অভিযোগ নিখেঁজের পর পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দিলেও এব্যাপারে কোন ব্যবস্থা নেয়নি কেউ।এসময় অভিযানের নামে নিয়মিত এলাকাটিতে লুটপাট ও গেপ্তার বানিজ্যের অভিযোগ পাওয়া গেছে পুলিশের বিরুদ্ধে।

প্রত্যক্ষদর্শীরা জানায় রবিবার দুপুরে সাভারের আমিনবাজার এলাকার বেগুনবাড়ির হাজীবাড়িতে মাদক ব্যবসায়ী ওয়াহিদুজ্জামানকে আটক করতে অভিযান চালায় ডিবি পুলিশ। এসময় ওয়াহিদুজ্জামান বাড়ির পাশের একটি ডোবায় ঝাপিয়ে পরলে সেখান থেকে নিখোঁজ হয় সে। এসময় পুলিশ তার বাড়িতে তল্লাশী চালিয়ে তিন ভরি স্বর্নালংকারসহ প্রায় আঠাশ হাজার টাকা লুট করে নিয়ে যায়।

এঘটনায় পরের দিন নিহতের স্বজনরা সাভার মডেল থানায় নিখোঁজের জিডি করতে চাইলে তা নেয়নি পুলিশ।পরে সোমবার দুপুরে ডোবায় তল্লাশী চালিয়ে ওয়াহিদুজ্জামানের মরদেহ উদ্ধার করে এলাকাবাসি। এসময় বিক্ষুব্ধ এলাকাবাসি ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করলে পুলিশ প্রায় আধা ঘন্টা পর মহাসড়ক থেকে এলাকাবাসিকে সরিয়ে দেয়।

এদিকে অভিযানের নামে নিয়মিত এলাকাটিতে সাধারন মানুষকে জিম্মি করে পুলিশের বিরুদ্ধে টাকা আদায়ের অভিযোগ করেছে এলাকাবাসি।

মামুন নামের স্থানীয় একজন জানান, ডিবি পুলিশের কিছু সদস্যরা মাঝেমধ্যই অভিযান চালায় এই এলাকাটিতে আর বিভিন্ন লোকজনকে জিম্মি করে টাকা পয়সা দাবী করে।

অন্যদিকে এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ।