মেইন ম্যেনু

আমিরের কারণে আটকে যাচ্ছে ঋত্বিকের ‘মাহেঞ্জোদারো’!

পারতপক্ষে গায়ে পরে কখনোই কারো সঙ্গে কোনো বিবাদে জড়াতে দেখা যায় না বলিউডের মিস্টার পারফেকশনিস্ট খ্যাত অভিনেতা আমির খানকে। কিন্তু এবার তার জন্যই বোধয় আটকে যেতে চলেছে বলিউডের ‘কৃষ’ খ্যাত তারকা অভিনেতা ঋত্বিক রোশানের আলোচিত ছবি ‘মাহেঞ্জোদারো’!

না, ঋত্বিকের মাহেঞ্জোদারো ছবিটির বিরুদ্ধে আমির খান কিছু করেননি। মুক্তি ঠেকাতেও তিনি কিছু বলেননি। কিন্তু তারপরও আমির খানের জন্যই আসছে ১২ আগস্টে মুক্তির কথা থাকলেও ঋত্বিকের মাহেঞ্জোদারো’র তারিখ পেছানো হতে পারে!

আগে থেকেই ঠিক ছিল আসছে ভারতের স্বাধীনতা দিবসে মুক্তি পাবে ঋত্বিক রোশান অভিনীত চলতি বছরের প্রতীক্ষিত ছবি ‘মাহেঞ্জাদারো’। ভারতসহ বিশ্বে আমিরের দঙ্গলের মত ওই সিনেমাটিরও অন্যতম পরিবেশক ওয়াল্ট ডিজনি ইউটিভি। সবকিছু যখন চূড়ান্ত, তখন একটু সমস্যা তৈরি করলেন আমির খান। কারণ তিনি চান, তার আসন্ন ছবি ‘দঙ্গল’ মুক্তি পাক ১২ আগস্ট!

১২ আগস্ট ‘দঙ্গল’ মুক্তি নিয়ে আমির খানের যুক্তি হচ্ছে, স্বাধীনতা দিবসে দেশপ্রেম নিয়ে মানুষ আবেগতাড়িত থাকে। আর যেহেতু দঙ্গল ছবিতে দেশের প্রতি ভালোবাসার চিত্র ফুটে উঠেছে, ফলে ওইদিনই ছবিটি মুক্তি দিতে বেশি আগ্রহী আমির।

আমিরের এমন যুক্তির পর নিশ্চয় ঋত্বিকের মাথায় বাজ! যদিও কোনো সিনেমার কাজই এখনো শেষ হয়নি। ‘দঙ্গল’ ছবিটির জন্য যেমন এখনো শুটিং কিছুটা বাকি, তেমনি ‘মাহেঞ্জোদারো’ শুটিং নিয়ে আছে বিড়ম্বনা। কারণ ঋত্বিক চোট পেয়ে আছেন পুরোদমে বিশ্রামে!

এখন দেখার বিষয় ডিজনি ইউটিভি ১২ আগস্টে কাকে বেছে নেন? ঋত্বিকের মাহেঞ্জোদারোকে, নাকি আমিরের ‘দঙ্গল’কে…?

উল্লেখ্য, মহাবীর সিং এবং তার দুই মেয়ে গীতা ও ববিতা কুমারির আত্মজীবনী অবলম্বন করে নির্মাতা নিতেশ তিওয়ারি নির্মাণ করতে চলেছেন ছবি ‘দঙ্গল’। আর আমির খান নিতেশের এই ছবিতে কুস্তিগীর মহাবীর সিংয়ের চরিত্রে অভিনয় করছেন।