মেইন ম্যেনু

আমির খানের প্রাক্তন স্ত্রীর সঙ্গে ফারহান আখতার

১৯৮৬ সালে বর্তমান বলিউডের মিস্টার পারফেকশনিস্ট খ্যাত তারকা অভিনেতা আমির খান বিয়ে করেছিলেন রীনা দত্তকে। সামাজিক শৃঙ্ক্ষলার শত বাধা ছিন্ন করে প্রেমের মন্ত্রে দিক্ষীত হয়ে তারা একসঙ্গে কাটিয়ে দিয়েছিলেন প্রায় ষোল বছর। কিন্তু ২০০২ সালে বিচ্ছেদ ঘটে তাদের। এরপর থেকে তার স্ত্রী রীনা দত্তকে খুব একটা মিডিয়ায় দেখা যায়নি। কিন্তু গতকাল নারী দিবসের একটি অনুষ্ঠানে বলিউডের জনপ্রিয় অভিনেতা, নির্মাতা ও সঙ্গীতশিল্পী ফারহান আখতারের সঙ্গে দেখা গেল তাকে!

গতকাল বিশ্ব নারী দিবস উপলক্ষ্যে একটি ইভেন্টে হাজির হয়েছিলেন জনপ্রিয় নির্মাতা ও অভিনেতা ফারহান আখতার। আর সেখানে গিয়ে হঠাৎ দেখা হয়ে যায় আমির খানের প্রাক্তন স্ত্রী রীনা দত্তের সঙ্গে। বহুদিন পর দেখা দু’জনের দেখা। তাই জমিয়ে অনেকক্ষণ আড্ডা দিলেন ফারহান খান। একসঙ্গে ঘুরে ঘুরে দেখলেন নারী দিবসে শুধুমাত্র নারীদের আঁকা একটি চিত্র প্রদর্শনী।

আর এদিনই নারী দিবসকে কেন্দ্র করে ফারহান রিলিজ দিলেন তার নতুন একটি গানের। গানের টাইটেল ‘উই আর অল অন দ্য গুডসাইড’। গান রিলিজ দিতে গিয়ে ফারহান বলেন, আমার মেয়ে আকিরার অনুপ্রেরণা থেকেই এই গানটি গেয়েছি।

নারী দিবসের ওই ইভেন্টে ফারহানকে যখন জিজ্ঞেস করা হয় যে জীবনে কোন নারীর অবদান সবচেয়ে বেশি। এমন প্রশ্নে ফারহান আখতার বলেন, আমার পরিবারের সব নারী সদস্যই আমার জীবনে গুরুত্বপূর্ণ। এবং একইসঙ্গে অনুপ্রেরণাদায়কও।

উল্লেখ্য, ১৯৮৬ সালে পরিবারের আপত্তি থাকা সত্বেও দুই পরিবারকে ছাড়াই বিয়ে করেন আমির খান ও রীনা দত্ত। তাদের ঘরে জন্ম নেয় জুনায়েদ ও ইরা নামের ছেলে-মেয়ে। ২০০২ সালে রীনা ও আমিরের মধ্যে ছাড়াছাড়ি হয়ে গেলেও ছেলে মেয়েদের নিয়মিত খোঁজ খবর নেন আমির খান। অন্যদিকে সেপারেশনের পর আমির খান বিয়ে করেন নির্মাতা ও প্রযোজক কিরন রাওকে।