মেইন ম্যেনু

আমির বদলে দিলেন বাস্তবের ‘পা’ ছবির ‘অরো’ নিহালের জীবন

‘পা’ ছবির অরোর কথা নিশ্চয়ই সবার মনে আছে। বৃদ্ধ শরীরে ১৪ বছর বয়সী এক স্কুল পড়ুয়া ছেলে বিরল রোগে আক্রান্ত। আর সেই চরিত্রে অভিনয় করে ইতিহাস সৃষ্টি করেছিলেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। এবার বাস্তবেও পাওয়া গেল এমন চরিত্র। তার নাম নিহাল বিটলা।

রোগা চেহারায় বিরাট মাথার ১৪ বছর বয়সী ছেলে নিহাল ‘পা’ ছবির অমিতাভের মতো বিরল রোগ প্রজেরিয়ায় আক্রান্ত। ২০০৭ সালে আমির খানের ‘তারে জমিন পার’ ছবিটি বদলে দিয়েছিল তার জীবন। সেই ছবি থেকে অনুপ্রেরণা পেয়েছিল বৃদ্ধের শরীরে থাকা ছোট্ট নিহাল। তখন থেকেই আমির যেন তার ঈশ্বর।

সম্প্রতি নিহালের স্বপ্নপূরণ হল। কারণ তার স্বপ্নের নায়ক আমির খান হাজির হয়েছিলেন তার বাড়িতে। নায়ক আমির তাকে জড়িয়ে ধরতেই আনন্দে কেঁদে ফেলে সে। অসুস্থ অবস্থাতেও আমিরকে একটি গণেশের ছবি এঁকে উপহার দিয়েছে নিহাল।

কয়েক বছর আগেই ফেসবুক থেকে নিহালের কথা জানতে পারেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট। জানতে পারেন তার অগণিত ভক্তের মাঝে নিহাল আলাদা। তখন থেকেই তার সঙ্গে দেখা করার ইচ্ছা প্রকাশ করেছিলেন আমির। নিহালের পাশে দাঁড়িয়ে তাকে উৎসাহ দিতে চেয়েছিলেন। এত দিনে সত্যি হল নায়কের ইচ্ছাটিও।
ওদিকে স্বপ্ন সত্যি হওয়ার পর নিহাল ফেসবুকে তার বক্তব্যে জানিয়েছে, ‘আমির আঙ্কেলকে অনেক ধন্যবাদ। আমি জানতাম ঠিক একদিন আমাদের দেখা হবে। তোমার অটোগ্রাফটা আমি যত্ন করে রেখে দেব। আর আমার আঁকা গণেশটা তুমি রাখবে তো’?



(পরের সংবাদ) »