মেইন ম্যেনু

‘আমি দিতেও যেমন পারি নিতেও তেমনি পারি’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রাইভেট টেলিভিশন চ্যানেল আমার হাতে দেয়া, আমি দিতেও যেমন পারি নিতেও তেমন পারি। সরাসরি সম্প্রচার বন্ধ করতে বলার পরও কেউ কেউ তা বন্ধ করতে চায়নি বলেও তিনি উল্লেখ করেন।

শনিবার দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চার লেনের দুই মহাসড়কের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা যখন প্রস্তুতি নিচ্ছি, সরাসরি সম্প্রচারের নামে টেলিভিশন চ্যানেল সব দেখিয়ে দিচ্ছে, র‌্যাব অপারেশনে যাবে, পোশাক পরছে সেটাও দেখিয়ে দিচ্ছে।

শেখ হাসিনা বলেন, যারা সম্প্রচার করে তারা কি একবারও ভাবে না ভেতরে যে সন্ত্রাসীরা মানুষকে জিম্মি করে রেখেছে তারা সব দেখে ফেলছে। এটা দেখে সন্ত্রাসীরা পরবর্তী পদক্ষেপ ঠিক করে ফেলছে। কোন প্রস্তুতিই নেয়া যাচ্ছে না, সব টেলিভিশন দেখিয়ে দিচ্ছে।

তিনি বলেন, সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে ৩০ জনকে হত্যা করলেও একটি লাশ বা রক্তের ছবি সিএনএন বা বিবিসি দেখায়নি। কিন্তু আমাদের দেশে রীতিমতো প্রতিযোগিতায় লিপ্ত হয়। বিডিআর অপারেশনের সময়ও এমনটা দেখা গেছে। সব খবর ফাঁস করে দিলে অপারেশন কীভাবে সফল হবে।

যারা টেলিভিশন চ্যানেলের মালিক ও যারা পরিচালনা করেন তাদের এ বিষয়গুলো ভেবে দেখা উচিত বলে মনে করেন প্রধানমন্ত্রী।

কারা সরাসরি সম্প্রচার বন্ধ করতে চায়নি তা প্রধানমন্ত্রী খেয়াল করেছেন উল্লেখ করে বলেন, আমার কাজে যারা বাধা দেবে সেটা সহ্য করা হবে না। ভবিষ্যতে প্রত্যেককে সতর্ক হতে তিনি নির্দেশনা দেন। তিনি বলেন, এটা কোনো ছেলেখেলা না, এটা হলো সেটা হলো বলে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে।