মেইন ম্যেনু

আমি সন্তান উৎপাদনের মেশিন না: বিদ্যা বালান

বিয়ের পর থেকেই প্রায় ‘প্রতিটি নারীকেই কবে সন্তান হবে?’ এই প্রশ্ন শুনতে হয়। তারকারাও ব্যাতিক্রম নন। নায়িকাদেরকে চিকিৎসকের কাছে দেখলেও মিডিয়ায় গুজব রটে যে তিনি সন্তান সম্ভবা। বিদ্যা বালানও এরকম গুজবের শিকার হয়েছেন। সম্প্রতি মুম্বাইয়ের এক হাসপাতাল থেকে বিদ্যা বালানকে বের হতে দেখে গুজব রটে যে তিনি গর্ভবতী। তাতে খুবই রেগে গেছেন বিদ্যা।

তিনি বলেন, ‘আমি তো ব্রণের চিকিৎসা করাতেও যেতে পারি। বিবাহিত নারীরা ডাক্তারের কাছে গেলেই তাকে গর্ভবতী ভাবা হয় কেন?’

তার মতে এটা তার স্বামী এবং তার ব্যক্তিগত সিদ্ধান্ত। কিন্তু পাড়া প্রতিবেশী এবং আত্মীয়স্বজন অহেতুক এই বিষয়ে প্রশ্ন করে বিরক্ত করে সব সময়। বিয়ের দিন তার একজন আংকেল তো বলেই ফেললেন, এরপর যখন বিদ্যার সাথে তার দেখা হবে তখন যেন দুজনের বদলে তিনজনকে দেখতে পান। তিনি কোনো উত্তর না দিয়ে হেসেছিলেন, কারণ তখনো তারা হানিমুনে কোথায় যাবেন সেটাও ঠিক করেননি।

বিদ্যা বলেন, ‘আমার সন্তান নিয়ে কেন এত আগ্রহ? আমি তো সন্তান উৎপাদন করার মেশিন না। যাই হোক, বিশ্বের জনসংখ্যা দিন দিন বাড়ছে। কিছু মানুষ যদি সন্তা না নেয়, তাহলে তো ভালোই।’

২০১২ সালে সিদ্ধার্থ রায় কাপুরের সাথে বিয়ে হয় বিদ্যা বালানের। এখন তিনি ‘বেগম জান’ ছবির প্রচারণা নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। আগামী ১৪ এপ্রিল ছবিটি মুক্তি পাবে। মিড ডে।