মেইন ম্যেনু

আম্পায়ররা মুস্তাফিজের বল বোঝেন না!

বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমানের অভিষেকের পর থেকেই চমক দেখিয়ে চলেছেন। তার বোলিং দুর্বোধ্য ঠেকে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের কাছে। এটা নতুন কিছু নয়। তবে শুধু ব্যাটসম্যানরাই নয়, আম্পায়ারাও বুঝতে পারছেন না মুস্তাফিজের বল। অবাকই বটে!

ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার একটি প্রতিবেদনে উঠে এসেছে এমন চিত্র। সেখানেই বলা হয়, মুস্তাফিজের বল মাঠে দায়িত্বে থাকা আম্পায়ারদেরও সমস্যায় ফেলছে।

বর্তমানে ভারতের ঘরোয়া টি২০ লিগ আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলছেন মুস্তাফিজ। প্রথমবারের মতো অংশগ্রহণ করেছেন তিনি বিদেশি লিগে। আর শুরুতেই বাজিমাত করেছেন এ বাঁহাতি পেসার। ১১ ম্যাচে খেলে উইকেট পেয়েছেন ১৩টি।

বিশ্বের সেরা সেরা ব্যাটসম্যানরাও মুস্তাফিজের বল বুঝতে না পেরে পথ ধরেছেন প্যাভিলিয়নের। ব্যাটসম্যানদের পাশাপাশি আম্পায়ারদেরও বিপাকে ফেলছেন এ পেসার।

বৃহস্পতিবার একজন ম্যাচ অফিসিয়াল জানান, মুস্তাফিজের যেসব বল মিডল এবং লেগ স্ট্যাম্পের মাঝে থাকে সেসব বলগুলো বোঝা খুবই কষ্টকর। বলটি লেগ স্ট্যাম্পে যাবে নাকি অফ স্ট্যাম্পের দিকে যাবে তা বোঝাই যায় না।

কিছু ম্যাচ অফিসিয়াল আরও জানান, মুস্তাফিজের বলে বিভিন্ন রকম বৈচিত্র্য রয়েছে। তার কাটারগুলো বোঝা মুশকিল। সে স্ট্যাম্পের বাইরে দলের জন্য প্রয়োজনীয় কাটার দিতে পারে। সে আসলে মিডল স্ট্যাম্পের বোলার নয়।

মুস্তাফিজ আসলেই এক অনন্য প্রতিভা পুরো ক্রিকেট বিশ্বের জন্য। অভিষেকের পর থেকেই একের পর এক বিস্ময় সৃষ্টি করে চলেছেন। ব্যাটসম্যানদের ঘায়েল করতে তার জুড়ি নেই। তবে এখন তিনি আম্পায়ারদের কাছেও দুর্বোধ্য হয়ে ধরা দিয়েছেন।