মেইন ম্যেনু

আরও তিনজনের নাম বললেন শফিক রেহমান

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা ষড়যন্ত্র মামলায় আরও তিন জনের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন সাংবাদিক শফিক রেহমান।তবে ঐ তিন জনের নাম-পরিচয় প্রকাশ করা হয়নি।তবে তারা তিনজনই বাংলাদেশি জানিয়ে ডিএমপির মুখপাত্র যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম বলেন, “তাদের রাজনৈতিক সংশ্লিষ্টতা আছে। তাদের কেউ প্রবাসে, কেউ বাংলাদেশে থাকে।

শফিক রেহমানকে দ্বিতীয় দফা রিমান্ডে নিয়ে প্রথম দিনের জিজ্ঞাসাবাদ শেষে এ তথ্য জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ ।

রবিবার ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম সাংবাদিকের সঙ্গে নানা ইস্যুতে কথা বলছিলেন।

তিনি এসময় বলেন, জয়কে অপহরণ চেষ্টা ও হত্যার পরিকল্পনার ৩০ হাজার মার্কিন ডলারের মধ্যে বেশ কিছু অর্থ শফিক রেহমানের ব্যাংক অ্যাকাউন্ট থেকে দেয়া হয়েছে। এ ষড়যন্ত্রের অর্থ যোগানদাতাসহ ওই তিনজনের বিরুদ্ধে তদন্ত শেষে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা হবে।পুলিশ কর্মকর্তা মনিরুল বলছেন, জিজ্ঞাসাবাদে শফিক রেহমান ‘এফবিআই এজেন্টকে দেওয়া অর্থের উৎস সম্পর্কে’ গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন।শফিক রেহমান জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, জয় সম্পর্কিত তথ্য পেতে ৩০ হাজার ডলার দেওয়া হয়েছে।“কিছু অর্থ তিনি নিজের নামে দিয়েছেন। আর বাকি ডলার কোথা থেকে এসেছে তাও বলেছেন।”শফিক রেহমানের দেওয়া তথ্য যাচাই-বাছাই চলছে বলে জানান মনিরুল।

প্রথম দফায় পাঁচ দিনের রিমান্ডের মধ্যেই শফিক রেহমানকে সঙ্গে নিয়ে তার বাসা থেকে ‘এফবিআইয়ের সেই গোপন নথি’ উদ্ধারের দাবি করে পুলিশ।