মেইন ম্যেনু

আরব-ইহুদি একসাথে খেলে ৫০% মূল্যছাড়!

চলমান সহিংসতায় প্যালেস্টাইন ও ইসরায়েল জর্জরিত। প্যালেস্টাইনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, বিক্ষোভ করতে গিয়ে এ মাসে অন্তত ৪৪ জন প্যালেস্টাইনি নিহত হয়েছেন। আর ছুরিকাঘাত ও সহিংসতায় মারা গেছে জনা সাতেক ইসরায়েলি।

চলমান সহিংসতা ও উভয় পক্ষের পাল্টা-পাল্টি অভিযোগ সত্ত্বেও ইসরায়েলের মধ্যবর্তী হুম্মুস ক্যাফে পূনর্মিলনের বার্তা দিয়ে যাচ্ছে।

সম্প্রতি হুম্মুস ক্যাফের ফেসবুক পোস্টে ঘোষণা করা হয়, কোনো ইহুদি ও আরব যদি একসাথে ক্যাফেতে খাবার খায় তবে তারা ৫০ শতাংশ মূল্যছাড় দেবে। তাদের এই ঘোষণা সম্বলিত পোস্টটি ফেসবুকে শত শত বার শেয়ার হয়েছে। এমনকি পোস্টের নিচের কমেন্টগুলো্ও ইতিবাচক।

হিব্রু থেকে অনুবাদ করা বার্তাটি এরকম: ‘আরবদের ভয়ে ভীত? ইহুদিদের ভয়ে ভীত? আমাদের সাথে কোনো আরব নেই, নেই কোনো ইহুদিও। আমাদের সাথে আছে মানুষ! আছে প্রকৃত ও চমৎকার আরবীয় ও ইহুদি হুম্মুস। আপনি আরব, ইহুদি, খ্রিস্টান কিংবা ভারতীয় যাই হোন না কেন, প্রত্যেকটি হুম্মুসের সাথে আপনার জন্য চমৎকার ফালাফল ফ্রি।

বিশেষ চুক্তি: আরব এবং ইহুদি একই টেবিলে বসে হুম্মুস খেলে থাকছে ৫০ শতাংশ মূল্য ছাড়।

* রবিবার-বৃহস্পতিবার পর্যন্ত বৈধ’

eqQq5w4

ক্যাফের মালিক কবি জাফরির ব্রিটিশ সংবাদমাধ্যম দি ইন্ডিপেন্ডেন্টকে জানান, ‘এই খবর লন্ডন পর্যন্ত পৌঁছে যাওয়ায় তিনি খুবই বিস্মিত হয়েছেন। স্থানীয়রা এই প্রচেষ্টাকে সাদর সম্ভাষণ জানিয়েছেন। অনেকেই অফারটি গ্রহণ করেছেন।’

অনেকেই এই ভিন্নধর্মী উদ্যোগ ও রেস্টুরেন্টকে সমর্থণ করার জন্য সেখানে যাচ্ছেন। ফেসবুকে এটি দেখার পর অনেকেই রেস্টুরেন্টটি দেখার জন্য উৎসাহ প্রকাশ করেছেন।

দি টাইমস অব ইসরায়েলে দেওয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, ‘আরব ও ইহুদিদের একত্রিত করতে যদি কিছু থেকে থাকে তবে তা হুম্মুস।’

সূত্র: দি ইন্ডিপেন্ডেন্ট



« (পূর্বের সংবাদ)