মেইন ম্যেনু

আরিফিন শুভ’র নাম শুনেই ভয় পেয়েছিলাম : জলি

নবাগত নায়িকা জলি। পুরো নাম ফাল্গুনী রহমান জলি। চার ভাইবোনের মধ্যে তৃতীয় তিনি। গত বছর এ লেভেল সম্পন্ন করেছেন। ছোট থেকে বড় হয়েছেন ঢাকায়। বাংলা সিনেমার প্রতি তাঁর একটা ভালোবাসা সবসময়ই কাজ করত। অভিনেত্রী শাবনূরের অভিনয় তাঁর কাছে সব সময় দারুণ লাগে। সময় সুযোগ পেলেই শাবনুর অভিনীত পুরনো ছবিগুলো দেখেন। এক্ষেত্রে জলির ভাষ্য অনেকটাই এ রকম-‘একজন অভিনেত্রীর অভিনয় দেখে একজন দর্শক হিসেবে যখন অন্যরকম একটা অনুভূতি আসবে তখন অভিনয় করাটা আমার কাছে স্বার্থক মনে হবে। যা আমি শাবনূর আপুর অভিনয়ের ক্ষেত্রে দেখতে পেয়েছি।’

joli1

তাঁর কাছে প্রশ্ন ছিলো-নতুনতো অনেক নায়িকাই অভিনয় করছেন-তার মধ্য থেকে নিজেকে দর্শকদের সামনে কিভাবে ভিন্নরূপে তুলে ধরবেন? ‘নিজেকে নায়িকা হিসেবে অভিনয়ের জায়গা থেকে কতটা তুলে ধরতে পারছি তা জানি না, এখন পর্যন্ত একটি ছবিও মুক্তি পায় নি। তবে অভিনয়ের জায়গা থেকে নিজেকে শতভাগ দেওয়ার চেষ্টা করেছি। কে কি করছে কিংবা কে কি করলো এসব আমার ভিতরে কখনোই কাজ করে নি। কাজ যদি কাজের মত হয় আর সহশিল্পীদের সহযোগিতা পেলে ভালো কিছু করা খুব একটা কঠিন কিছু হবে না।’

তবে চলচ্চিত্রের ক্যারিয়ারের শুরুর দিকটায় জলির জন্য পথচলাটা সহজ ছিলো না। ‘অঙ্গার’ ছবির মধ্য দিয়েই ঢাকাই ছবিতে নায়িকা হিসেবে তাঁর অভিষেক ঘটে। সেসময় বাবা তাকে বাসা থেকে তাড়িয়ে দিয়েছিলেন। এরপর টানা চারমাস তিনি তাঁর এক আত্মীয়ের বাসায় ছিলেন। তারপরও পিছপা হন নি। একটু একটু করে এগিয়ে চলেছেন। সম্প্রতি নিয়তি ছবির কাজ শেষ করেছেন। এ প্রসঙ্গে কথা তুলতেই জানালেন-ছবিটি ভালো না খারাপ হবে তা বলতে পারছি না। যখন ছবিটি মুক্তি পাবে তখন বলতে পারবো।

joli

আমি কি করছি? কিংবা আমার অভিনয়ের জায়গাটা কেমন হচ্ছে? এছাড়া প্রথম যখন শুনেছি আমার সহ-শিল্পী আরেফিন শুভ । তখন আরিফিন শুভ’র নাম শুনেই অনেক ভয় পেয়েছিলাম। আমি জানি না কি পারব কি পারব না। আমার প্রথম ছবি অঙ্গারে আমার সহ-শিল্পী ছিলো ওম আমাকে অনেক সহায্য করেছে। দেখা যাচ্ছে একটা শর্ট কমপ্লিট হচ্ছে না কিন্তু তারপরও আমার প্রতি তাঁর কোন বিরক্তি নেই। যতটা পেরেছে আমাকে সাহায্য করেছে।

আমার ধারণা ছিলো আরিফিন শুভ পেশাদার অভিনেতা সে আমাকে সাহায্য করবে না। কিন্তু শুটিং স্পটে গিয়ে দেখি এ এক ভিন্ন শুভ। আমাকে অভিনয়ের বিভিন্ন খুঁটিনাটি শুভ শুটিংয়ের সময় দেখিয়ে দিত।’ নতুন কোন ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হচ্ছেন কিনা? নতুন কোন ছবিতে অভিনয় নিয়ে এখনও ভাবছি না। পরপর দুটি ছবি, এখন পর্যন্ত মুক্তি পায় নি। তবে অঙ্গার ছবিটি খুব শিগগিরই মুক্তি পাবে।