মেইন ম্যেনু

আরো আট দলকে সংলাপে ডেকেছেন রাষ্ট্রপতি

নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে আলোচনার জন্য দেশের আরো আটটি রাজনৈতিক দলকে বঙ্গভবনে আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বৃহস্পতিবার রাষ্ট্রপতির কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

আমন্ত্রণ পাওয়া রাজনৈতিক দলগুলোর মধ্যে বাংলাদেশ খেলাফত মজলিশ, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ও গণফ্রন্ট ১৬ জানুয়ারি এবং খেলাফত মজলিশ ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ১৭ জানুয়ারি রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করবে। এছাড়া ১৮ জানুয়ারি বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল) ও প্রগতিশীল গণতান্ত্রিক পার্টি (পিডিপি) সংলাপের ডাক পেয়েছে।

নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতি এর আগে ২৩টি রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করেছেন। এর মধ্যে সর্বশেষ বুধবার ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে আলোচনা করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। গত ১৮ ডিসেম্বর বিএনপির সঙ্গে আলোচনার মাধ্যমে সংলাপ পর্ব শুরু করেন তিনি।

পর্যায়ক্রমে জাতীয় পার্টি, এলডিপি, কৃষক-শ্রমিক-জনতা লীগ, জাসদ (ইনু), ওয়ার্কার্স পার্টি, বিএনএফ, ইসলামী ঐক্যজোট, জাতীয় পার্টি (জেপি), তরীকত ফেডারেশন, বিজেপি সিপিবি, ন্যাপ, সাম্যবাদী দল, জেএসডি, বিকল্পধারা বাংলাদেশ, গণতন্ত্রী পার্টি, গণফোরাম, বাসদ, জাসদ (আম্বিয়া), ইসলামী আন্দোলনের সঙ্গে আলোচনা করেন রাষ্ট্রপতি।