মেইন ম্যেনু

আরো একবার প্রস্তুত টম-স্পিলবার্গ জুটি (ভিডিও)

১৯৯৮ সালে ‘সেভিং প্রাইভেট রায়ান’ ছবির মাধ্যমে প্রথমবার একসঙ্গে কাজ করেছিলেন বিশ্বের অন্যতম প্রভাবশালী নির্মাতা স্টিভেন স্পিলবার্গ এবং বিশ্বখ্যাত জনপ্রিয় অভিনেতা টম হ্যাংকস। দীর্ঘদিন পর একসঙ্গে নিজেদের কাজ নিয়ে ফিরছেন বিশ্ব চলচ্চিত্রের দুই অগ্রপথিক। ১৬ অক্টোবর বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে তাদের নতুন ছবি ‘ব্রিজ অব স্পাইস’।

জানা গেছে, ‘সেভিং প্রাইভেট রায়ান’ ছবিতে প্রথমবারের মত একসঙ্গে চলচ্চিত্রে মিলিত হয়েছিলেন জুরাসিক পার্ক নির্মাতা স্টিভেন স্পিলবার্গ ও ক্যাপ্টেন ফিলিপস খ্যাত অভিনেতা টম হ্যাংস। দীর্ঘ ১৭ বছর পর ‘ব্রিজ অব স্পাইস’ নামের একটি ছবি নিয়ে ফের দর্শকের সামনে আসছেন তারা।

টম হ্যাংসকে নিজের নতুন ছবিতে কাস্ট করা প্রসঙ্গে সম্প্রতি আমেরিকার ব্রেকফাস্ট শো ‘গুড মর্নিং আমেরিকা’-তে কথা বলেছেন স্পিলবার্গ। শো’টিতে নিজের নতুন ছবিতে টমকে কাস্ট করার প্রসঙ্গে তিনি বলেন, আমার নতুন ছবির জন্য টম হ্যাংসকে যে কারণে নিয়েছে, তার কারণ টমের অভিনয়। আমি যা চিন্তা করি, টমের মধ্যে সে বিষয়টি আছে। এবং যদি টম অভিনীত ‘স্লিপলেস ইন সেটল’-এ তার অভিনয় ব্যাপকভাবে প্রভাবিত করেছে বলেও মন্তব্য করেন এই গুণী নির্মাতা, প্রযোজক এবং চিত্রনাট্যকার।

এছাড়া টমকে অসাধারণ অভিনেতা বলেও ‘গুড মর্নিং আমেরিকা’-তে মন্তব্য করেন স্পিলবার্গ। আমি যেরকম ছবির কথা চিন্তা করি, তা টমের অভিনয়ের সাথে যায়। সে সত্যিই দারুন অভিনেতা।

উল্লেখ্য, টম-স্পিলবার্গ জুটির নতুন ছবিটির নাম ‘ব্রিজ অব স্পাইস’। ছবিটির জেনর নিয়ে স্পিলবার্গ এটিকে ‘কোল্ডওয়ার থ্রিলার’ বলে উল্লেখ করেন। চলতি মাসের ১৬ তারিখে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। টম হ্যাংস ছাড়াও ছবিতে রয়েছেন ইভ হওসন, এমি রায়ান, অ্যালান এলডা প্রমুখ।

ট্রেলারে ‘ব্রিজ অব স্পাইস’: