মেইন ম্যেনু

আর্জেন্টিনার কোচ জানালেন, উরুগুয়ের বিপক্ষে খেলবেন মেসি

২০১৮ রাশিয়া বিশ্বকাপের বাছাই পর্বের লড়াইয়ে বাংলাদেশ সময় শুক্রবার সকাল সাড়ে ৫টায় উরুগুয়ের মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। এই ম্যাচ দিয়েই আর্জেন্টিনার কোচ হিসেবে অভিষেক হচ্ছে এদগার্দো বাউসার। ধারণা করা হচ্ছিল, রোমাঞ্চকর এই ম্যাচে দলের সেরা খেলোয়াড় লিওনেল মেসিকে পাবেন না তিনি। তবে বাউসা নিজেই জানালেন, দেশের মাটিতে উরুগুয়ের বিপক্ষে খেলার জন্য ফিট পাঁচ বারের ফিফা বিশ্ব বর্ষসেরা ফুটবলার।

এদগার্দো বাউসা জানালেন, মেসি ভালো আছে। আমি কোনো সমস্যা দেখছি না। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হবে। এই ম্যাচে তাকে দরকার।

বাউসাই কৃতিত্ব নিতে পারেন মেসিকে আবার আর্জেন্টিনা দলে ফেরানোর। কোপা আমেরিকার ফাইনালে জুনের শেষে হারলেন চিলির কাছে। দেশের হয়ে চারটি বড় আসরের ফাইনালে হারের কষ্টে অবসরের ঘোষণা দিলেন ২৯ বছরের মেসি। ভিন গ্রহের খেলোয়াড় অনেক অনুরোধেও আর ফিরতে রাজি নন।

তখনকার কোচ জেরার্দো মার্তিনো অলিম্পিক দলকে নিয়ে অব্যবস্থাপনা ইস্যুতে পদত্যাগ করলেন। এরপর অল্প কিছুদনি হলো দায়িত্ব পেয়েছেন বাউসা। এবং দায়িত্ব নিয়ে আগে অবসর থেকে ফিরিয়ে এনেছেন আর্জেন্টিনার ইতিহাসের অন্যতম সেরা ফুটবলারকে।

প্রসঙ্গত, ক্লাব বার্সেলোনার সাথে দিন তিনেক আগের লিগের খেলার সময় হ্যামস্ট্রিং সমস্যায় পড়েন মেসি। বলা হচ্ছিল, বিশ্বকাপ বাছাইয়ে অনিশ্চিত তিনি।