মেইন ম্যেনু

আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতা এখন মেসিও

আর মাত্র একটা গোল চাই লিওনেল মেসির। তাহলে আর্জেন্টিনার ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি এককভাবে নিজেদের দখলে নিতে পারবেন তিনি। ইতিমধ্যে দেশটির ফুটবল ইতিহাসে অনন্য এক মাইলফলক স্পর্শ করে ফেলেছেন বার্সেলোনা সুপারস্টার।

আর্জেন্টিনার জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোলদাতা এখন মেসিও। তিনি ছুঁয়ে ফেলেছেন কিংবদন্তি গ্যাব্রেইল বাতিস্তুতার রেকর্ডটি। জাতীয় দলের হয়ে দুজনের নামের পাশেই এখন গোলসংখ্যা সমান, ৫৪।

গ্যাব্রেইল বাতিস্তুতা
তবে মেসির থেকে একটি জায়গায় এগিয়ে বাতিস্তুতা। ৫৪তম গোল করতে মেসির লেগেছে ১১১ ম্যাচ। অপরদিকে বাতিস্তুতা এই গোলগুলো করতে খেলেছেন মাত্র ৭৮ ম্যাচ। ৬৪ ম্যাচে ৩৫ গোল নিয়ে তালিকার তৃতীয় স্থানে রয়েছেন হারনান ক্রেসপো।

রোববার সকালে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের খেলায় ভেনেজুয়েলার বিপক্ষে একটি গোল করেছেন মেসি। সতীর্থদের দিয়ে করিয়েছেন আরো দুটি গোল। ম্যাচের ৬০তম মিনিটে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে বাতিস্তুতার রেকর্ডটিতে ভাগ বসান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। এ সময়ে গাইতানের সঙ্গে বল দেয়া-নেয়া করে লক্ষ্যভেদ করেন আর্জেন্টিনার অধিনায়ক।

লিওনেল মেসির জ্বলে ওঠার ম্যাচটিতে আর্জেন্টিনা পেয়েছে বড় জয়। ফক্সবরোর জিলেট স্টেডিয়ামে ভেনেজুয়েলাকে ৪-১ গোলে বিধ্বস্ত করেছে জেরার্ডো মার্টিনোর দল। গঞ্জালো হিগুয়েন করেছেন জোড়া গোল। আর্জেন্টিনার বাকি গোলটি এসেছে এরিক লামেলার পা থেকে।

আর্জেন্টিনার শীর্ষ পাঁচ গোলদাতা

নাম                           ম্যাচ                   গোল
১. গ্যাব্রেইল বাতিস্তুতা ……৭৮ ……………৫৪
২. লিওনেল মেসি……………..১১১……………৫৪
৩. হারনান ক্রেসপো…………৬৪……………৩৫
৪. দিয়েগো ম্যারাডোনা——-৯১……………৩৪
৫. সার্জিও আগুয়েরো………..৭৬……………৩৩