মেইন ম্যেনু

জাতীয় সমবায় দিবসের আলোচনা সভায় জেলা প্রশাসক নাজমুল আহসান

আর্থ-সামাজিক উন্নয়নের পরীক্ষিত মাধ্যম হচ্ছে সমবায়

‘সমবায় উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে টেকসই উন্নয়ন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সাতক্ষীরায় ৪৪তম জাতীয় সমবায় দিবস উদযাপিত হয়েছে। শনিবার সমবায় বিভাগ সাতক্ষীরার আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি জেলা কার্যালয়ের সামনে থেকে বের হয়। র‌্যালিটি শহর এর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সদর উপজেলা মিলনায়তে আলোচনা সভায় মিলিত হয়।
সাতক্ষীরা কেন্দ্রীয় বহুমুখী সমবায় সমিতির সভাপতি মহিদুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক নাজমুল আহসান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলার চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা নির্বাহী অফিসার শাহ্ আব্দুল সাদী, অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা সমবায় কর্মকর্তা মাসুদা পারভীন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক নাজমুল আহসান বলেন, দারিদ্র বিমোচন তথা আর্থ-সামাজিক উন্নয়নের একটি পরীক্ষিত মাধ্যম হচ্ছে সমবায়। এক মাত্র সমবায়ের মাধ্যমে উন্নয়নের কাঙ্খিত লক্ষ্য অর্জন এবং তার টেকসহ রূপ দেওয়া সম্ভব। এ জন্য প্রয়োজন নতুন উদ্যোক্তা সৃষ্টি করা। এসব নতুন উদ্যোক্তা কর্মক্ষেত্রের দিগন্ত প্রসারিত করে অর্থনীতিতে পরিবর্তন আনতে সক্ষম হবে। তিনি আরও বলেন বর্তমান সরকার দেশে উৎপাদন বৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে ক্ষুদা মুক্ত, দারিদ্র মুক্ত, শান্তি পূর্ণ ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বদ্ধ পরিকর।
এ সময় আরও বক্তব্য রাখেন সদর কৃষি অফিসার মোঃ আমজাদ হোসেন, সাহানা মুহিদ, প্রাণনাথ দাশ, রাম প্রসাদ মন্ডল প্রমুখ।
সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সাতক্ষীরা সমবায় ভুমি উন্নয়ন ব্যাংক এর সভাপতি হেনরি সরদার।